ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বগুড়ায় শেখ হাসিনাসহ ১২২ জনের বিরুদ্ধে হত্যা মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
বগুড়ায় শেখ হাসিনাসহ ১২২ জনের বিরুদ্ধে হত্যা মামলা সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

বগুড়া: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বগুড়ায় রিকশাচালক আব্দুল মান্নান নিহত হওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১২২ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

নিহত মান্নানের ছেলে রানা হামিদ বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে বগুড়া সদর থানায় এ মামলা করেন।

নিহত মান্নান জেলা সদর উপজেলার বানদিঘী এলাকার বাসিন্দা।

গত ৪ আগস্ট দুপুরে জেলা শহরের বড়গোলা ট্রাফিক মোড় এলাকায় ছাত্র-জনতার এক দফার আন্দোলনের এসে গুলিবিদ্ধ হয়ে নিহত হন মান্নান। আসামিরা ত্রাস সৃষ্টি করে মান্নানকে গুলি করে হত্যা করে বলে মামলায় উল্লেখ করা হয়।  

মামলায় শেখ হাসিনা ও ওবায়দুল কাদের নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে। মামলায় উল্লেখযোগ্য আসামিদের মধ্যে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি রাগেবুল আহসান রিপু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, শহর আওয়ামী লীগের সভাপতি মো. রফি নেওয়াজ খান রবিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আসাদুর রহমান দুলু, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল হাসান ববি, ১৫ নম্বর ওয়াড কাউন্সিলর আমিনুল ইসলাম মণ্ডল, আওয়ামী লীগ নেতা মাছুদুর রহমান মিলন, জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, সদর আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান শফিক, সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মতিন সরকারসহ আরও অনেকে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, মান্নান হত্যাকাণ্ডে শেখ হাসিনাসহ ১২২ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আসামি ২০০-৩০০ জন। আসামিদের দ্রুত আইনের আওতায় আনা হবে।  

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
কেইউএ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।