ঢাকা, রবিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ইঞ্জিন নষ্ট হয়ে নদীতে আটকে পড়েছে যাত্রীবাহী লঞ্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
ইঞ্জিন নষ্ট হয়ে নদীতে আটকে পড়েছে যাত্রীবাহী লঞ্চ

বরিশাল: ইঞ্জিন বিকল হয়ে শতাধিক যাত্রী নিয়ে অভ্যন্তরীণ রুটের একটি লঞ্চ কীর্তনখোলা নদীতে আটকে যায়।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে কীর্তনখোলা নদীর চরমোনাই এলাকায় এ ঘটনা ঘটে বলে বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক রিয়াদ হোসেন জানিয়েছেন।

বৈরী আবহাওয়ার কারণে বিকেল সাড়ে ৪টা থেকে বরিশালের অভ্যন্তরীণ ১০টি রুটের লঞ্চ চলাচল বন্ধ করা হয়। তবে ঢাকা বরিশাল রুটের লঞ্চ চালু রয়েছে।

বিআইডব্লিউটিএর সহকারী পরিচালক রিয়াদ হোসেন জানান, বিকেলে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার পাতারহাট ঘাট থেকে সুপার সনিক ৭ নামের লঞ্চটি বরিশাল নৌ-বন্দরের উদ্দেশে ছেড়ে আসে। কীর্তনখোলা নদীর চরমোনাই এলাকায় পৌঁছে ইঞ্জিন বিকল হয়ে যায়। খবর পেয়ে মালিক পক্ষকে ফোন করে যাত্রীদের উদ্ধার করার নির্দেশনা দেওয়া হয়েছে। রাত ৯টার দিকে সুপার সনিক-৮ ঘটনাস্থলে পৌঁছেছে। যাত্রী নিয়ে বরিশাল নৌ-বন্দরে চলে আসবে সুপার সনিক-৮ লঞ্চটি।

লঞ্চের যাত্রী কাব্য জানান, বিকেল ৫টার দিকে পাতারহাট ঘাট থেকে শতাধিক যাত্রী নিয়ে লঞ্চটি বরিশালের উদ্দেশ্যে রওনা দেয়। চরমোনাই এলাকার কাছাকাছি এসে লঞ্চের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। তখন লঞ্চটি একটি চরে গিয়ে নোঙর করেছে। লঞ্চের লোকজন ইঞ্জিন মেরামতের চেষ্টা করছিল। রাত ৯টার দিকে একই কোম্পানির আরেকটি লঞ্চ এসে তাদের উদ্ধার করেছে।

বিআইডব্লিউটিএর পরিচালক রিয়াদ আরো জানান, শনিবার বরিশাল থেকে ঢাকার উদ্দেশে পারাবাত-১১ ও ১৮ ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু যাত্রী স্বল্পতার কারণে একটি লঞ্চ ছেড়ে যাবে।

বাংলাদেশ সময়: ২৩৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এমএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।