ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বৈরী আবহাওয়া

ভোলায় ট্রলারডুবি, এখনও নিখোঁজ ৯ জেলে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
ভোলায় ট্রলারডুবি, এখনও নিখোঁজ ৯ জেলে 

ভোলা: বৈরী আবহাওয়ায় ভোলার চরফ্যাশন উপজেলার ভাষান চরের মেঘনা নদীতে নয় মাঝিমাল্লা নিয়ে মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন নয়জন জেলে। ঘটনার দুই দিন পেরিয়ে গেলেও তারা উদ্ধার না হওয়ায় উদ্বেগ-উৎকন্ঠায় দিন কাটাচ্ছে জেলে পরিবারগুলো।

এদিকে, বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান পরিচালনায় ব্যাহত হচ্ছে বলে জানান চরমানিকা কোস্টগার্ড স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার সানোয়ার হোসেন।

এর আগে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে ঢালচর মৎস্য ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে এই দুর্ঘটনা ঘটে।  

ঢালচর ইউনিয়নের বাসিন্দা আলমগীর হোসেন জানান, মোসলেউদ্দিন মাঝির মালিকানাধীন নয়জন মাঝিমাল্লাসহ ঢালচর মৎস্য ঘাট থেকে বৃহস্পতিবার সকালে সাগর মোহনায় মাছ শিকারে যান তারা। মোসলেউদ্দিন নিজেই ট্রলারের মাঝির দায়িত্ব পালন করছিলেন। হঠাৎ বৈরী আবহাওয়া দেখে ঘাটে ফেরার পথে এদিন রাত সাড়ে ১২টার দিকে উত্তাল ঢেউয়ে ট্রলার ডুবে যায়। এতে নয়জন জেলে নিখোঁজ হন।  

প্রাথমিকভাবে নয়জন জেলের মধ্যে তিনজন জেলের নাম ও ঠিকানা জানা গেছে। তারা হলেন- জাহানপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মোসলেউদ্দিন মাঝি, ঢালচর ৩ নম্বর ওয়ার্ডের সুজন ও একই এলাকার কাসেম মোল্লা। বাকি ছয়জনের নাম ও ঠিকানা এখনও জানা যায়নি।

নিখোঁজ জেলে সুজনের বাবা নুরে আলম জানান, সুজনের বয়স ১৮ বছর। তিনি অবিবাহিত। সংসারের হাল ধরতে তার ছেলে জীবিকার তাগিদে মাছ শিকারে নদীতে যায়। আবহাওয়া খারাপ থাকার কারণে ঘাটে ফেরার পথে ট্রলার ডুবে যায়। দুইদিন হয়েছে এখনও ছেলের সন্ধান না পাওয়ায় উৎকণ্ঠায় রয়েছে তার পরিবার।  

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে মোসলেউদ্দিন মাঝির একটি জেলেসহ ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। বৈরী আবহাওয়ার কারণে কোস্টগার্ড ও নৌ-পুলিশসহ মৎস্য বিভাগের কর্মকর্তাদের উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।