ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপনে মানতে হবে যেসব বিধিনিষেধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
রাজশাহীতে ঈদে মিলাদুন্নবী উদযাপনে মানতে হবে যেসব বিধিনিষেধ

রাজশাহী: আগামীকাল সোমবার ( ১৬ সেপ্টেম্বর) ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন করা হবে। দিবসটি উদযাপন উপলক্ষে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) সাবিনা ইয়াসমিন জানিয়েছেন, আরএমপি কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান (১৪ সেপ্টেম্বর) এই সংক্রান্ত আদেশ জারি করেছেন।

এতে বলা হয়েছে- দিনটি উপলক্ষে রাজশাহী মহানগর এলাকায় জশনে জুলুশ (শোভাযাত্রা), মিলাদ-ওয়াজ মাহফিল ও ধর্মীয় সভাসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান হয়। তাই পবিত্র ইদে মিলাদুন্নবী (সা.) শান্তিপূর্ণভাবে উদযাপন ও শান্তি-শৃঙ্খলা রক্ষার উদ্দেশে আরএমপির বেশ কিছু বিধিনিষেধ মেনে চলতে হবে।

দিবসটি উপলক্ষে আগামীকাল সোমবার রাজশাহী মহানগর এলাকায় সব ধরনের আতশবাজি, পটকা ফোটানোসহ অন্যান্য ক্ষতিকারক দ্রব্য ব্যবহার, অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠিসোঁটা ও বিস্ফোরকদ্রব্য বহন ও ব্যবহার এবং উচ্চস্বরে মাইক বাজানো নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।