ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

টানা বর্ষণে জলাবদ্ধতা, চরম দুর্ভোগে ভোলার মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
টানা বর্ষণে জলাবদ্ধতা, চরম দুর্ভোগে ভোলার মানুষ

ভোলা: গত কয়েকদিনের ধরে ভোলায় টানা বর্ষণ হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলেও এখনও জলাবদ্ধতায় দুর্ভোগ পোহাচ্ছেন ভোলার বেশিরভাগ নিচু এলাকার মানুষ।

এদিকে ফসলের ক্ষেতসহ রাস্তাঘাট ডুবে ক্ষতিগ্রস্ত উপকূলের মানুষজন।  

গত তিন দিনে ২৪৫ মিলিমিটার বৃষ্টিপাতের পর সোমবার (১৬ সেপ্টেম্বর) থেকে রৌদ্রোজ্জ্বল আবহাওয়া বিরাজ করছে। তবে পানি নেমে না যাওয়ায় কষ্টে দিন কাটাচ্ছেন নিচু এলাকার মানুষেরা।

ভোলা সদরের ধনিয়া ইউনিয়নের আলগী গ্রামে গিয়ে দেখা গেছে, জলাবদ্ধতায় ডুবে আছে বেশিরভাগ নিচু এলাকা। মানুষের চলাচলের রাস্তা এবং বাড়ির আঙিনায় এখনও জমে আছে পানি। যার ফলে চলাচলে সীমাহীন দুর্ভোগ মানুষের। অনেকের পুকুর ও ঘেরের মাছ ভেসে গেছে। ঘুরে দাঁড়ানোর চেষ্টায় ক্ষতিগ্রস্তরা।

ক্ষতিগ্রস্ত রেহানা, রোকসানা, আবুল হোসেন ও মহিন বলেন, গত কয়েকদিনের বৃষ্টির পানিতে পুরো এলাকা তলিয়ে গেছে। তবে পানি নামতে শুরু করলেও দুর্ভোগ কমেনি। ফসল নষ্ট হওয়ার উপক্রম। অন্যদিকে পুকুর ও ঘের তলিয়ে যাওয়ায় ভেসে গেছে মাছ।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. হাসান ওয়ারিসুল কবির বলেন, আমনের বীজতলা বা চারার ৩০ ভাগ ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। তবে আমরা কৃষকদের পরামর্শ দিচ্ছি।

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।