ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বস্ত্রখাত উন্নয়নে স্বচ্ছতা নিশ্চিত করতে হবে: বস্ত্র উপদেষ্টা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
বস্ত্রখাত উন্নয়নে স্বচ্ছতা নিশ্চিত করতে হবে: বস্ত্র উপদেষ্টা

ঢাকা: বস্ত্রখাতের উন্নয়নে ভূমিকা রাখতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে কাজ করার আহ্বান জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং নৌ পরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন। একই সঙ্গে প্রাতিষ্ঠানিক সেবা পেতে কারো যেন কষ্ট না হয়।

প্রতিষ্ঠানগুলোতে যে সমস্যা তা দূর করতে কাজ করা হবে।  

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর কারওয়ান বাজারের বাংলাদেশ তাঁত বোর্ড এবং বস্ত্র অধিদপ্তর পরিদর্শন শেষে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালক মো. শহীদুল ইসলাম ও বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান মো. মাহমুদ হোসেন নিজ প্রতিষ্ঠানের কার্যক্রম, চ্যালেঞ্জ ও সম্ভাবনার বিষয়ে সংক্ষিপ্ত উপস্থাপনা করেন।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, তাঁত ও বস্ত্রখাতের উন্নয়ন এবং সম্প্রসারণে প্রতিষ্ঠানগুলো প্রতিবন্ধকতা এড়িয়ে কাজ করে যাচ্ছে। তাঁত বোর্ডের মাধ্যমে ঐতিহ্যবাহী  মসলিন কাপড় পুনরুদ্ধার হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব দেওয়ান মো. আব্দুস সামাদ, অতিরিক্ত সচিব মোহাম্মদ মিজানুর রহমান, পরিচালক শাহাদাত হোসেন (যুগ্মসচিব),পরিচালক হোসনে আরা বেগম, উপপরিচালক মো. আব্দুস সালাম, উপপরিচালক মো. সাইফুর রহমান, সদস্য দেবাশীষ নাগসহ উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৪
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।