ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আগারগাঁও থেকে এখনও চালু হয়নি মেট্রো, যাত্রীরা ভোগান্তিতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
আগারগাঁও থেকে এখনও চালু হয়নি মেট্রো, যাত্রীরা ভোগান্তিতে

ঢাকা: ফার্মগেট ও বিজয় সরণির মাঝামাঝি এলাকায় মেট্রোরেলের ভায়াডাক্ট দেবে যাওয়ায় বন্ধ হয়ে আছে আগারগাঁও-মতিঝিল রুটের মেট্রো ট্রেন চলাচল। এতে ভোগান্তিতে পড়েছেন মতিঝিলমুখি যাত্রীরা।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকাল ৯টা ৪০ মিনিট থেকে এ রুটে মেট্রো চলাচল সাময়িকভাবে বন্ধ রয়েছে। মেট্রোরেল নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) এ তথ্য নিশ্চিত করেছে।

উত্তরা-মিরপুর থেকে এসে তাদের আগারগাঁওয়ে নামা যাত্রীরা জানিয়েছেন, মধ্য পথে রুট বন্ধ হয়ে যাওয়ায় তাদের নানা জটিলতায় পড়তে হচ্ছে। নিজ নিজ গন্তব্যের উদ্দেশে গণপরিবহন না পাওয়া, যানজটের কারণে ভোগান্তি পোহাচ্ছেন তারা।

গণপরিবহনের জন্য অপেক্ষায় আগারগাঁও এলাকায় বাড়তি মানুষের চাপ তৈরি হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে দেখা গেছে, আগারগাঁও মেট্রো স্টেশনের নিচে বাসস্ট্যান্ডে হাজারেরও বেশি মানুষ গণপরিবহনের জন্য অপেক্ষা করছে। তারা ফার্মগেট, কারওয়ান বাজার মতিঝিল ও গুলিস্তানে যাওয়ার জন্য অপেক্ষা করছেন। কিন্তু পর্যাপ্ত পরিবহন না থাকায় ভোগান্তি বাড়ছে তাদের।

মেট্রো রেলে চড়ে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত আসা আবুল হোসেন বলেন, মতিঝিলে যাওয়ার জন্য মেট্রোয় উঠেছিলাম। রেলের লাইন খারাপ হওয়ায় আগারগাঁওয়ে নামতে হয়েছে। মতিঝিল পর্যন্ত যাওয়া যাচ্ছে না। বাসের জন্য অপেক্ষা করতে হচ্ছে। দুয়েকটা করে বাস এলেও অনেক বেশি লোক হওয়ায় চড়তে কষ্ট হচ্ছে।

মেট্রোরেলের টিকিট কাটার বুথ ও স্টেশনে ওঠানামার সিঁড়িতে যাত্রীদের ভিড় জমছে। স্টেশনের নিচে যাত্রীদের উপড়ে পড়া ভিড়ের কারণে ভোগান্তি হচ্ছে পথচারীদেরও। অনেকেই বাধ্য হয়ে রিকশা-ভ্যান, ট্রাকে চড়ে, হেঁটে গন্তব্যে যাচ্ছেন।

আগারগাঁও-মতিঝিল রুটে মেট্রোরেল চলাচল বন্ধ প্রসঙ্গে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইন্টেন্যান্স) নাসির উদ্দিন আহমেদ জানান, মেট্রোরেলের পথে ভায়াডাক্টের একটি অংশে স্প্রিং সরে যাওয়ার সকাল থেকে আগারগাঁও থেকে মতিঝিল রুটে মেট্রো চলাচল বন্ধ রয়েছে। ভায়াডাক্টের রুট অ্যালাইনমেন্ট কিছুটা উঁচু-নিচু হয়ে গেছে। এতে মেট্রোরেল চলাচলে ঝুঁকি তৈরি হয়েছে।

কখন থেকে মেট্রোচলাচল স্বাভাবিক হবে, সে বিষয়ে প্রশ্ন করলে তিনি সঠিক কোনো সময় উল্লেখ করতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
জেডএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।