ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে বিএনপি কর্মীকে হত্যার অভিযোগে মামলা তদন্তের নির্দেশ পিবিআইকে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
চাঁপাইনবাবগঞ্জে বিএনপি কর্মীকে হত্যার অভিযোগে মামলা তদন্তের নির্দেশ পিবিআইকে

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে বিএনপি কর্মী আবুল হোসেন বাবুকে ক্রসফায়ারে গুলি করে হত্যার অভিযোগে সাবেক আইজিপি মো. শহিদুল হক ও র‌্যাবের সাবেক ডিজি বেনজির আহমেদসহ ২৫ জন আসামির নামে করা মামলাটি আমলে নিয়ে গ্রহণ করেছেন আদালত। পরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে তদন্তের নির্দেশ দেওয়া হয়।

 

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে চিফ জুডিসিয়াল আদালতের গোমস্তাপুর আমলি আদালতের বিচারক আবু তালেব এই নির্দেশনা দেন।  

মামলার বাদী চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের শিবরামপুর গ্রামের নিহত বিএনপি কর্মী আবুল হোসেন বাবুর স্ত্রী মোসা. জুলেখা বেগম। এর আগে গত ১২ সেপ্টেম্বর একই আদালতে তিনি মামলাটি দায়ের করেন এবং আদালতের আদেশের সময় তিনি উপস্থিত ছিলেন।

বাদীপক্ষের আইনজীবী নুরুল ইসলাম সেন্টু জানান, বিএনপির কর্মী হওয়ার কারণে ২০১৮ সালের ০৫ সেপ্টেম্বর বিকেলে রহনপুর বাসস্ট্যান্ড মোড় থেকে আবুল হোসেন বাবুকে আটক করে র‌্যাব সদস্যরা। পরদিন সন্ধ্যায় গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বুকে চারটি গুলিবিদ্ধ মরদেহ ফেরত দেওয়া হয় পরিবারের কাছে। রাজনৈতিক কারণেই এই হত্যাকাণ্ড বলে জানান মামলার বাদী জুলেখা বেগম। আগামী ৮ নভেম্বর মামলার পরবর্তী শুনানির জন্য দিন নির্ধারণ করেছেন আদালত এবং এর আগেই পিবিআইকে মামলাটি তদন্ত করার নির্দেশ দিয়েছেন আদালত। এর আগে গত ১২ সেপ্টেম্বর আদালতে মামলার আবেদন করেন নিহতের স্ত্রী জুলেখা বেগম।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।