ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফেনী সীমান্তে ২ কোটি টাকার ভারতীয় চোরাই পণ্য জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
ফেনী সীমান্তে ২ কোটি টাকার ভারতীয় চোরাই পণ্য জব্দ

ফেনী: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের চোরাচালান বিরোধী বিশেষ অভিযানে পৌনে ২ কোটি টাকা মূল্যের ভারতীয় চোরাই পণ্য জব্দ হয়েছে। এসব পণ্যের মধ্যে রয়েছে চিনি, শাড়ি, কাপড় ও ওষুধ।

গোয়েন্দা সংবাদদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) পর্যন্ত গত ১৭ ঘণ্টায় পৃথক অভিযান চালিয়ে ভারতীয় সীমান্তবর্তী ছাগলনাইয়া, ফুলগাজী ও পরশুরাম উপজেলা থেকে এসব চোরাই পণ্য জব্দ করে বিজিবি সদস্যরা।

বিজিবি জানতে পারে, চোরাই এসব পণ্য পাচারের মাধ্যমে বাংলাদেশের অভ্যন্তরে আনা হচ্ছে। এ খবরে বিজিবির স্থানীয় ব্যাটালিয়ন অধিনায়ক টহল দল নিয়ে বুধবার (২৫ সেপ্টেম্বর) গভীর রাতে অভিযানে যায়। স্থানীয় এক বাসিন্দাকে সঙ্গে নিয়ে খায়রুল নামে এক ব্যক্তির পরিত্যক্ত ঘরে তল্লাশি করে ৫৮৯০ কেজি চিনি, ১৮ বস্তা শাড়ি ও কাপড়, বাগান তল্লাশি করে ২৮ বস্তা শাড়ি ও কাপড় জব্দ করে। এসব পণ্যের আনুমানিক মূল্য এক কোটি ৩৩ লাখ ৩৫ হাজার ৫০০ টাকা।  

পরে ভোরে পরশুরাম উপজেলার সুবারবাজার বিওপির নিয়মিত টহল দল সীমান্ত পিলার থেকে আনুমানিক ৯০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে তুলাতুলী থেকে মালিকবিহীন ভারতীয় ১৪২০ কৌটা হেল্থ ফিট ও ৫৩০ কৌটা গুড হেল্থ নামক ওষুধ জব্দ করে। এসব পণ্যের আনুমানিক ৭ লাখ ৭৩০০ টাকা।

এ ছাড়া, তারাকুচা বিওপির নিয়মিত টহল দল সীমান্ত পিলার হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ফুলগাজী উপজেলার ফেনা পস্কুরুনী থেকে মালিকবিহীন ২ বস্তা ভারতীয় শাড়ি জব্দ করে। এসবের আনুমানিক মূল্য ২ লাখ ৩২ হাজার টাকা।

এর আগে গত বুধবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে মধুগ্রাম বিওপি চোরাচালান প্রতিরোধ টহল পরিচালনা করে সীমান্ত পিলার থেকে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ছাগলনাইয়া থানাধীন সেক্রেটারি বাগান নামক স্থান হতে ৪ বস্তা ভারতীয় শাড়ি আটক করতে সক্ষম হয়। যার আনুমানিক মূল্য ২০ লাখ ২ হাজার টাকা।

ফেনী-৪ বিজিবির আর্টিলারি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোশারফ হোসেন এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান প্রতিরোধকল্পে তাদের আভিযানিক কর্মকাণ্ড ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। জব্দ করা সবগুলো চোরাই মালামাল স্থানীয় শুল্ক অফিসে জমা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৪
এসএইচডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ