ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইউএনওকে ফোন করে নিজের বাল্যবিবাহ বন্ধ করলো স্কুলছাত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
ইউএনওকে ফোন করে নিজের বাল্যবিবাহ বন্ধ করলো স্কুলছাত্রী

টাঙ্গাইল: টাঙ্গাইলের কালিহাতীর খিলদা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর এক স্কুলছাত্রী নিজেই  উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ফোন করে নিজের বাল্যবিবাহ বন্ধ করেছে।

রোববার (৬ অক্টোবর) সকালে ওই শিক্ষার্থী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মুঠোফোনে ফোন করে।

পরে দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন কালিহাতী পৌরসভার সিলিমপুর গ্রামে ওই শিক্ষার্থীর বাড়িতে গিয়ে তার বাল্যবিবাহ বন্ধ করে তাকে স্কুলে যাওয়ার সুযোগ করে দেন।

ইউএনও বলেন, ছাত্রীটি নিজেই আমাকে ফোন করে জানায় তাকে জোর করে তার বাবা-মা বাল্যবিবাহ দিচ্ছেন এবং তিনি পড়াশোনা করতে চান বলে সাহায্য চান। এরপর আমি তাদের বাড়িতে গিয়ে শিক্ষার্থীর অভিযোগের সত্যতা পাই এবং স্থানীয় সাবেক কাউন্সিলরের উপস্থিতিতে শিক্ষার্থীর মায়ের সঙ্গে কথা বলে বিবাহটি বন্ধ করে দিয়ে তাকে স্কুলে যাওয়ার সুযোগ করে দেই।

তিনি আরও বলেন, যদি ওই শিক্ষার্থীর মা-বাবা পরবর্তীতে তাকে স্কুলে না পাঠিয়ে প্রাপ্ত বয়স্ক হওয়ার আগে বাল্যবিবাহের আয়োজন করেন তাহলে তাদের আইনের আওতায় এনে কঠিন শাস্তি নিশ্চিত করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।