ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

দিনাজপুরে গ্যারেজে ডাকাতি, গ্রেপ্তার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
দিনাজপুরে গ্যারেজে ডাকাতি, গ্রেপ্তার ৫

দিনাজপুর: দিনাজপুরে একটি গ্যারেজে থেকে ব্যাটারি, বিভিন্ন যন্ত্রাংশ, টাকাসহ বিভিন্ন মালামাল ডাকাতির ঘটনায় পাঁচজন ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ডাকাতি হওয়া ১৮টি ব্যাটারি, ডাকাতির কাজে ব্যবহৃত একটি পাগলু গাড়ি, টাকা, মোবাইলফোন জব্দ করা হয়েছে।

 

শনিবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার (এসপি) নাজমুল হাসান।

এর আগে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সারা রাত অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে আসামিদের গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- দিনাজপুরের রামনগর এলাকার সত্যেন চন্দ্র দাসের ছেলে দীপু চন্দ্র দাস (৩০), বোচাগঞ্জ উপজেলার শ্রীমন্তপুর দাসপাড়া এলাকার বিজয় দাসের ছেলে সুজন দাস (২৭), খানসামা উপজেলার আমনগর এলাকার মৃত দমাসু দাসের ছেলে শমবারু দাস (২৬), কাহারোল উপজেলার ডোহন্দা গ্রামের অহেজ আলীর ছেলে দুলাল হোসেন (৩৬) ও রামপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে পাগলু গাড়িচালক আলমগীর হোসেন (৩৬)।  


এসপি নাজমুল হাসান জানান, জেলা সদরের চুনিয়াপাড়া এলাকায় মেসার্স আবির মটরস নামে একটি গ্যারেজে গতকাল রাতে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় তারা ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে গ্যারেজে প্রবেশ করে প্রহরীদের হাত-পা বেঁধে ফেলে। পরে তারা গ্যারেজ থেকে ২০টি ১২ ভোল্টের ব্যাটারি, চারটি অ্যানড্রোয়েট মোবাইলফোন, দুটি বাটন মোবাইল, ড্রয়ার থেকে ৩ লাখ ৫২ হাজার ৬৩০ টাকা ও বিভিন্ন যন্ত্রাংশ ডাকাতি করে নিয়ে যায়। এ ঘটনায় গ্যারেজের স্বত্বাধিকারী আব্দুল মজিদ বাদী হয়ে অজ্ঞাতনামা ১২-১৩ জনকে আসামি করে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করে।  

মামলা দায়েরের পর পুলিশ অভিযানে নামে। তথ্য প্রযুক্তির সহায়তায় চিরিরবন্দর উপজেলার রানীরবন্দর বাজারে একজন আসামির অবস্থান শনাক্ত করা হয়। পরে সেখান থেকে শমবারু দাসকে আটক করে এবং তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আসামি ডাকাতির ঘটনা স্বীকার করেন। তার দেওয়া তথ্যমতে, ডাকাতি হওয়া ২০টি ব্যাটারির মধ্যে ১৮টি ব্যাটারি জব্দ করা হয় এবং ঘটনার সঙ্গে জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।  

এসপি আরও জানান, এ ঘটনায় বাকি আসামিদের গ্রেপ্তার ও ডাকাতি হওয়া মালামাল ও টাকা উদ্ধারের অভিযান অব্যাহত রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।