ঢাকা, মঙ্গলবার, ১৫ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

‘দুর্গাপূজায় গুজব ছড়ানোর বিষয়ে সতর্ক থাকতে হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
‘দুর্গাপূজায় গুজব ছড়ানোর বিষয়ে সতর্ক থাকতে হবে’

ময়মনসিংহ: ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে দুর্গাপূজা উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ‍্যমে গুজব ছড়ানোর বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া।  

তিনি বলেন, শারদীয় দুর্গাপূজা শুরু থেকে বিসর্জন পর্যন্ত নির্বিঘ্ন রাখতে সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

এ লক্ষ‍্যে প্রশাসনের সর্বস্তরে সতর্ক দৃষ্টি রাখতে হবে। এ সুযোগে অনেকেই বতর্মান অন্তর্বর্তী সরকারকে বিতর্কিত করতে অনেক কাজ করতে পারে। যাতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। কিন্তু এমন কাজ কাউকে করতে দেওয়া হবে না। বিশেষ করে ধর্মীয় সম্প্রীতি নষ্ট করতে দুর্গাপূজা উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ‍্যমে গুজব ছড়ানোর বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।  

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় ময়মনসিংহ নগরীর বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে দুর্গাপূজা উপলক্ষ্যে মণ্ডপসমূহের নিরাপত্তা, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও প্রাসঙ্গিক বিষয়ে অনুষ্ঠিত বিষয়ে সভায় তিনি এসব কথা বলেন।

সভায় বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া আরও বলেন, এ দেশ সবার। হিন্দু, মুসলিমসহ সবাই মিলে এই দেশ গড়তে হবে। এ নিয়ে গুজব ছড়িয়ে বিভাজন সৃষ্টি করার সুযোগ নেই।  

তবে এইবার দুর্গাপূজা উপলক্ষে দেশের সীমান্ত পেড়িয়ে যাওয়া আসার সুযোগ নেই উল্লেখ করে এই কমিশনার আরও বলেন, বিনা পাসপোর্টে এবারের দুর্গাপূজায় দেশের সীমান্ত পাড়ি দিয়ে পূজা উৎসবে যাওয়া-আসার কোনো সুযোগ নেই। এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে কড়া সতর্কতা জারি করা হয়েছে। সবাইকে এই বিষয়ে সচেতন থাকতে হবে।  

সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার তাহমিনা, আনসার ও ভিডিপির উপমহাপরিদর্শক আব্দুল আউয়াল, গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের অতিরিক্ত পরিচালক এমএসকে শাহীন, র‍্যাব-১৪ এর অধিনায়ক আলিমুজ্জামান, ময়মনসিংহে অতিরিক্ত জেলা ম‍্যাজিস্ট্রেট লুৎফুন নাহারসহ ময়মনসিংহ, শেরপুর, নেত্রকোণা ও জামালপুর জেলা প্রশাসনের কর্মকর্তা, হিন্দু নেতৃবৃন্দ ও সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।  

সভায় পূজামণ্ডপগুলোতে প্রশাসনের নিরাপত্তার পাশাপাশি মণ্ডপ কমিটির পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব‍্যবস্থা করার আহ্বান জানান বিভাগীয় কমিশনার।  

প্রসঙ্গত, এবার ময়মনসিংহ বিভাগে ১৫৩৪টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ‍্যে ময়মনসিংহ সিটি করপোরেশন এলাকায় ৮৮, ময়মনসিংহ জেলায় ৬৩৮ নেত্রকোনায় ৪৭০, জামালপুরে ১৮২ এবং শেরপুর জেলায় ১৫৬টি মণ্ডপে দুর্গাপূজা উৎসবের আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০,২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।