ঢাকা, মঙ্গলবার, ১৫ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

‘মায়ের ডাক’র তুলির ভাইকে তুলে নেওয়ার বিষয়ে যা জানাল আইএসপিআর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
‘মায়ের ডাক’র তুলির ভাইকে তুলে নেওয়ার বিষয়ে যা জানাল আইএসপিআর

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যমে সেনাবাহিনী কর্তৃক সাইফুল ইসলাম শ্যামল নামক ব্যক্তিকে ‘বাসা থেকে তুলে নিয়ে যাওয়া’ বিষয়ক সংবাদ প্রচারের বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

সাইফুল ইসলাম শ্যামল ‘মায়ের ডাক’ নামক সংগঠনের প্রধান সানজিদা ইসলাম তুলির বড় ভাই।

এক বিবৃতিতে আইএসপিআর জানায়, রাজধানীর শাহীনবাগ এলাকা থেকে সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর আনুমানিক ২টা ৪৫ মিনিটে সাইফুল ইসলাম শ্যামল নামের এক ব্যক্তিকে নিকটস্থ সেনাবাহিনী ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। তার বিরুদ্ধে একাধিক চাঁদাবাজির অভিযোগ রয়েছে। জিজ্ঞাসাবাদের পর তাকে বিকেল ৪টা ৪০ মিনিটে নিজ বাসায় দিয়ে আসা হয়।  

বিবৃতিতে আরও বলা হয়েছে, পূর্ববর্তী তথ্য অনুযায়ী সাইফুল ইসলাম শ্যামলের বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখার দায়ে রমনা থানায় একটি মামলা হয়েছিল এবং যার প্রেক্ষিতে তিনি কারাভোগে ছিলেন। এছাড়াও আরেকটি মামলায় ২০১৬ সালে তিনি গ্রেপ্তার হয়েছিলেন বলে জানা যায়। সাইফুল ইসলাম শ্যামলের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগ থাকার কারণেই তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিকটস্থ সেনাবাহিনী ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

এতে আরও বলা হয়েছে, সাইফুল ইসলাম শ্যামল ‘মায়ের ডাক’ নামক সংগঠনের প্রধান সানজিদা ইসলাম তুলির বড় ভাই হওয়ায় বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনের সংবাদ প্রচারিত হয়েছে। এক্ষেত্রে তার পারিবারিক পরিচয়কে প্রাধান্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের অপপ্রচার অনাকাঙ্ক্ষিত। এছাড়াও তার সঙ্গে সেনাবাহিনী কর্তৃক অসৌজন্যমূলক আচরণের দাবিও ভিত্তিহীন। এ প্রেক্ষিতে সবাইকে দায়িত্বশীলতার সঙ্গে প্রকৃত তথ্য প্রচারের মাধ্যমে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনাবাহিনীকে সহযোগিতার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০,২০২৪
এমইউএম/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।