ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সনদ ছাড়াই বনে যাওয়া চিকিৎসককে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
সনদ ছাড়াই বনে যাওয়া চিকিৎসককে জরিমানা

বরিশাল: বরিশালের বানারীপাড়া পৌর শহরের একটি চেম্বার থেকে মো. কুতুবুদ্দিন নামে এক ভুয়া চিকিৎসককে আটক করে দণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অন্তরা হালদার পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ওই ভুয়া চিকিৎসককে আটক করে দণ্ড দেন।

আটক কুতুবুদ্দিন ড়াইল জেলার সদর থানার কৃষ্ণপুর এলাকায় রুহুল আমিনের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে পার্শ্ববর্তী পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলায় স্থায়ীভাবে বসবাস করছেন। পাশাপাশি স্বরূপকাঠি পৌর শহর, আলকির হাট ও প্রতি সোমবার বানারীপাড়া পৌর শহরের জননী অপটিকসের পেছনে চেম্বারে বসে অর্শ ও পাইলসের চিকিৎসাসহ অস্ত্রোপচারও করতেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্তরা হালদার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভুয়া চিকিৎসকের খবর পেয়ে সোমবার সকালে থানা পুলিশের সহযোগিতায় জননী অপটিকসের ভেতরে চেম্বারে অভিযান চালিয়ে কুতুবুদ্দিনকে আটক করা হয়। এ সময় তিনি চিকিৎসকের কোনো প্রমাণাদি দেখাতে পারেননি।

পরে ভুয়া চিকিৎসক পরিচয় দেওয়া ওই ব্যক্তিকে ৪০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। জরিমানার টাকা পরিশোধ করে মুক্তি পান ভুয়া চিকিৎসক কুতুবুদ্দিন।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।