ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আবু সাইদকে ‘সন্ত্রাসী’ বলায় উত্তরবঙ্গ ‘ব্লকেডের’ হুঁশিয়ারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
আবু সাইদকে ‘সন্ত্রাসী’ বলায় উত্তরবঙ্গ ‘ব্লকেডের’ হুঁশিয়ারি

নীলফামারী: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রথম শহীদ আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ আখ্যা দেওয়া ও ছাত্র-জনতার অভ্যুত্থানকে কটূক্তি করার প্রতিবাদে মানববন্ধন করেছেন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা।

তারা কটূক্তিকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে ৪৮ ঘণ্টার মধ্যে স্থায়ী বরখাস্ত না করলে ‘উত্তরবঙ্গ ব্লকেডের’ হুঁশিয়ারিও দিয়েছেন।

সোমবার (৭ অক্টোবর) বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ আবু সাঈদ ফটকের সামনে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এ সময় উপস্থিত ছিলেন শহীদের বড় ভাই রমজান আলী।

শিক্ষার্থীরা বলেন, স্বৈরাচারের দোসররা ছাত্র-জনতার অভ্যুত্থানকে মেনে নিতে পারেনি। তারা এ দেশ নিয়ে নানা রকম ষড়যন্ত্র করছে। গণঅভ্যুত্থান ও শহীদদের নিয়ে কুৎসা রটাচ্ছে। লালমনিরহাটের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মি শহীদ আবু সাঈদ ও গণ-অভ্যুত্থান নিয়ে বিরূপ মন্তব্য করে প্রমাণ করেছেন, তিনি স্বৈরাচারের দোসর।

শিক্ষার্থীদের দাবি, উর্মিকে শুধু বদলি-সাময়িক বরখাস্ত করলেই হবে না, স্থায়ীভাবে বরখাস্ত করতে হবে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাকে স্থায়ী বরখাস্ত না করা হলে উত্তরবঙ্গ ব্লকেড কর্মসূচি ঘোষণা করা হবে।

আবু সাঈদের বড় ভাই রমজান আলী বলেন, অনলাইনে জানতে পারি একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট যে আওয়ামী লীগের দোসর, তিনি সরকারি কর্মকর্তা হয়ে আবু সাঈদকে সন্ত্রাসী বলেছেন। সুশীল সমাজকে মায়া কান্না করতে বলেছেন। একজন সরকারি কর্মকর্তা কীভাবে এত সাহস পান? আমাদের অন্তর্বর্তী সরকারের কাছে জোর দাবি, এই কর্মকর্তাকে স্থায়ীভাবে তার পদ থেকে বরখাস্ত করা হোক। তাকে আইনের আওতায় এনে যথাযথ শাস্তি দেওয়া হোক।

মানববন্ধনে আরও বক্তব্য দেন বেরোবির বাংলা বিভাগের শিক্ষার্থী শামসুজ্জামান সুমন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাবিনা ইয়াসমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।