ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আবু সাইদকে ‘সন্ত্রাসী’ বলা তাপসী তাবাসসুম উর্মিকে গ্রেপ্তারের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
আবু সাইদকে ‘সন্ত্রাসী’ বলা তাপসী তাবাসসুম উর্মিকে গ্রেপ্তারের দাবি

লালমনিরহাট: বৈষম্যবিরাধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে প্রথম নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাইদকে ‘সন্ত্রাসী’ বলা লালমনিরহাট জেলা প্রশাসনের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার) তাপসী তাবাসসুম উর্মিকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।  

সোমবার (০৭ অক্টোবর) বিকেলে লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা।

সমাবেশে শিক্ষার্থীরা জানান, তাপসী তাবাসসুম উর্মি প্রধান উপদেষ্টা ও বৈষম্যবিরোধী আন্দোলন নিয়ে বিতর্কিত মন্তব্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। সেখানে এ আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে প্রথম নিহত রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাইদকে ‘সন্ত্রাসী’ আখ্যা দিয়ে পোস্ট করেন। এতে জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে লালমনিরহাট থেকে ওএসডি করে বদলি করেছে মাত্র। বদলি কোনো শাস্তি নয়। বিগত সরকারের দোসর তাপসী তাবাসসুম উর্মিকে গ্রেপ্তার করতে হবে। অন্যথায় লালমনিরহাটসহ গোটা উত্তরাঞ্চল অনিদিষ্টকালের জন্য ব্লক ঘোষণা করা হবে।

এ সময় বক্তব্য রাখেন বৈষম্যবিরাধী ছাত্র আন্দোলনের কেদ্রীয় সহ-সমন্বয়ক এস আই শাহিন, জেলা ছাত্র প্রতিনিধি হামিদুর রহমান ও আজমাউল খন্দকার প্রমুখ।

আরও পড়ুন>>

>>> তাপসী তাবাসসুম উর্মি সাময়িক বরখাস্ত
>>> প্রধান উপদেষ্টাকে নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি হলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।