ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অপহৃত অটোচালক রোহিঙ্গা ক্যাম্প থেকে উদ্ধার, গ্রেপ্তার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
অপহৃত অটোচালক রোহিঙ্গা ক্যাম্প থেকে উদ্ধার, গ্রেপ্তার ২

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে অপহৃত এক অটোরিকশাচালক উদ্ধার করেছে পুলিশ। অপহরণের ১৯ ঘণ্টার মাথায় তাকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় দুজন গ্রেপ্তার হয়েছেন।

মঙ্গলবার (০৮ অক্টোবর) বিকেলে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ গিয়াস উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।  

এর আগে ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া মোচনী রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকে অভিযান চালিয়ে ওই চালককে উদ্ধার এবং দুজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ছনখোলা এলাকার আবুল খায়েরের ছেলে মো. তারেক হোসেন (২৮) ও একই এলাকার কালা মিয়ার ছেলে সাহাব উদ্দিন (২৬)।  

আর উদ্ধার হওয়া অপহৃত অটোরিকশাচালক আবু সিদ্দিক (২১) একই ইউনিয়নের পরানিয়াপাড়ার মো. হোছনের ছেলে।  

ওসি মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, সোমবার সকাল ৯টার দিকে আবু সিদ্দিক তার অটোরিকশা নিয়ে কক্সবাজারের বাংলাবাজার এলাকায় আসেন। তখন বাংলাবাজার থেকে টেকনাফের মোচনী এলাকা পর্যন্ত যাওয়ার জন্য অটোরিকশা ভাড়া নেন সাহাব উদ্দিন ও ইয়াছিন আরাফাত নামের দুজন।  

মোচনী রেজিস্টার্ড রোহিঙ্গা ক্যাম্পের সামনে শুক্কুর মিয়ার ব্রিকফিল্ডের সামনে গেলে ১০ থেকে ১২ জন রিকশাসহ আবু সিদ্দিককে অপহরণ করেন। এরপর আবু সিদ্দিকের ফোন থেকে বাবার ব্যবহৃত মোবাইল নম্বরে কল করে ছয় লাখ টাকা মুক্তিপণ চান অপহরণকারীরা।  

মুক্তিপণ না দিলে আবু সিদ্দিককে হত্যার হুমকি দেন তারা। এ ঘটনায় তার বাবা মো. হোছন বাদী হয়ে টেকনাফ থানায় মামলা করেন।  

ওসি বলেন, মামলার সূত্র ধরে গোপন অনুসন্ধান ও তথ্যপ্রযুক্তির সহায়তায় পাওয়া তথ্যের ভিত্তিতে অপহরণকারীদের বর্তমান অবস্থান শনাক্ত করে পুলিশের একটি দল ভোরে ওই রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকে অভিযান চালায়।

পরে অটোরিকশাচালক আবু সিদ্দিককে উদ্ধারসহ দুজনকে গ্রেপ্তার করা হয়। বাকিদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে বলে জানান ওসি গিয়াস উদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৪
এসবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।