ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া ৫ জেলে ফেরত দিল আরাকান আর্মি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৪
নাফ নদী থেকে ধরে নিয়ে যাওয়া ৫ জেলে ফেরত দিল আরাকান আর্মি

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের নাফ নদীর শাহপরীর দ্বীপের মোহনা থেকে ধরে নিয়ে যাওয়া বাংলাদেশি পাঁচ  জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমারের সশস্ত্র সংগঠন আরাকান আর্মি (এএ)।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে নাফনদীর শূন্যরেখায় বিজিবির কাছে ওই জেলেদের হস্তান্তর করে তারা।

পরে জেলেদের 
পৌরসভার জালিয়াপাড়াস্থ জেটি ঘাট দিয়ে টেকনাফে আনা হয়।

ফেরত আসা জেলেরা হলেন শাহপরীর দ্বীপ জালিয়াপাড়ার আবদুর রহিমের ছেলে মো. আলম (২২), আবদুল মজিদের ছেলে মো. রাসেল মিয়া (২৩) ও মো. সাইফুল মিয়া (১৭), রফিকুল ইসলামের ছেলে বোরহান উদ্দিন (১৯) এবং চকরিয়ার খোরশেদ আলমের ছেলে মো. রাশেদ (২৪)।  

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, গত সোমবার (৭ অক্টোবর) দুপুরে নাফ নদীর মোহনায় মাছ শিকারে গেলে বাংলাদেশি ওই পাঁচ জেলেকে ধরে নিয়ে যায় আরাকান আর্মি। বিষয়টি জানার পর বিজিবির পক্ষ থেকে যোগাযোগ করা হলে আজ দুপুরে পাঁচ জেলেকে বিজিবির কাছে হস্তান্তর করা হয়।

বিজিবির এ কর্মকর্তা বলেন, আরাকান আর্মির সঙ্গে আলোচনার পর বুধবার সকালে বিজিবির একটি প্রতিনিধিদল নাফ নদীর শূন্যরেখায় যায়। সেখানে আলোচনার পর পাঁচ জেলেকে ফেরত দেয় আরাকান আর্মি। ফেরত আসা জেলেদের পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।  

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৪
এসবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।