ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কক্সবাজারে অধ্যক্ষ হত্যার মূলহোতা যুবলীগ নেতা জাহাঙ্গীর গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
কক্সবাজারে অধ্যক্ষ হত্যার মূলহোতা যুবলীগ নেতা জাহাঙ্গীর গ্রেপ্তার

কক্সবাজার: কক্সবাজারের পেকুয়ায় চাঞ্চল্যকর কলেজ শিক্ষক হত্যা এবং বস্তাবন্দি করে লাশ গুমের ঘটনার মূলহোতা পেকুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার (১২ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে র‌্যাব ১৫ ও র‌্যাব ৭-এর একটি যৌথ অভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর সদরঘাটের  পূর্ব মাদারবাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

সেখানে এক বন্ধুর বাসায় তিনি আত্মগোপনে ছিলেন।

এ অভিযানের নেতৃত্বে থাকা কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন শামীম জানান, চট্টগ্রাম ও কক্সবাজারে দুই সপ্তাহ ধরে চলমান অভিযানের মাধ্যমে আমরা এই নৃশংস হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করতে এবং মূলহোতা ও প্রধান পরিকল্পনাকারীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি।

গ্রেপ্তারকৃত জাহাঙ্গীরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর জানা যায়, তিনি অধ্যক্ষ আরিফকে অপহরণ, ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি, হত্যাকাণ্ড এবং বস্তাবন্দি করে পুকুরে লাশ গুম করার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন।  

গত ২৮ সেপ্টেম্বর রাতে পেকুয়া চৌমুহনী থেকে বাড়ি ফেরার পথে ফায়ার সার্ভিসের সামনে থেকে  মোহাম্মদ আরিফকে ৮-৯ জন সশস্ত্র সন্ত্রাসী জোর করে গাড়িতে তুলে নিয়ে যায়। নিখোঁজ হওয়ার ১৪ দিন পর গত ১১ অক্টোবর বিকেলে নিজ বাড়ির পাশে পরিত্যক্ত পুকুর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা তার মরদেহ উদ্ধার করে।  

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
এসবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।