ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজশাহীতে দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
রাজশাহীতে দুর্যোগ প্রশমন দিবস উদযাপন

রাজশাহী: বিভাগীয় শহর রাজশাহীতে নানান কর্মসূচির মধ্যদিয়ে আজ আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন করা হয়েছে।  

‘আগামী প্রজন্মকে সক্ষম করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও রাজশাহী জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে দিবসটি উদযাপন করা হয়।



এ উপলক্ষে রোববার (১৩ অক্টোবর) বেলা ১১টার দিকে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. সালাহ উদ্দীন আল ওয়াদুদ। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক (ডিডি) টুকটুক তালুকদার।

সভায় বক্তব্য রাখেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) সীমা খানম, জেলা প্রশাসকের কার্যালয়ের ডেপুটি নেজারত কালেক্টর আশিক জামান, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবু সামা, রেড ক্রিসেন্ট সোসাইটির রাজশাহী সিটি ইউনিটের প্রধান শামীম আহমেদ প্রমুখ।

আলোচনা সভা শেষে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড হলে করণীয় বিষয়ক একটি মহড়া অনুষ্ঠিত হয়। এতে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড থেকে নিজেদের রক্ষায় বিভিন্ন কলাকৌশল এবং উদ্ধার তৎপরতা প্রদর্শন করা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের কর্মীরা এ কলাকৌশল প্রদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।