ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সড়ক পরিবহনের ২ গ্রুপে হাতাহাতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
সড়ক পরিবহনের ২ গ্রুপে হাতাহাতি

রাজশাহী: রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের দুই পক্ষের কর্মী ও সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।  

বুধবার (১৬ অক্টোবর) দুপুর ১২টার দিকে রাজশাহীর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সড়ক পরিবহন গ্রুপের বর্তমান কমিটি বাতিল করে রাজশাহী সড়ক পরিবহন গ্রুপে প্রশাসক নিয়োগের দাবি উঠেছে ছাত্র-জনতার অভ্যুত্থানের পর। এই দাবিতে তাই বুধবার দুপুরে পূর্ব নির্ধারিত মানববন্ধনে দাঁড়ান শ্রমিক নেতা রাকেশ গ্রুপের কিছু শ্রমিক।

মানববন্ধন কর্মসূচি শেষে তাদের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়ার কথা ছিল। তবে তাদের মানববন্ধন কর্মসূচি চলাকালে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক হেলাল উদ্দিনসহ তার অনুসারীরা সেখানে যান। এরপর তারা মানববন্ধনের সামনে গিয়ে ব্যানার টানাটানি শুরু করেন। তখন দুই পক্ষের শ্রমিকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে সেখানে হাতাহাতির ঘটনা ঘটে।

এ সময় ধাওয়াও পাল্টা ধাওয়া ও ধস্তাধস্তিতে কয়েক জন সামান্য আহত হয়। এ ঘটনায় বেশ কয়েকজনের শার্ট ছিঁড়ে যায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সদস্য আলমাস খান বলেন, সড়ক পরিবহন গ্রুপে বর্তমানে যে কমিটি রয়েছে সেটা পুরোটাই আওয়ামীপন্থি। তারা অবৈধভাবে সড়ক পরিবহন গ্রুপের অফিস দখল নিয়েছে। তবে তারা এই কমিটি চান না। তারা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি নির্বাচিত করতে চান। এর আগ পর্যন্ত প্রশাসক নিয়োগ চান। আর এ দাবিতেই তারা কর্মসূচি পালন করতে গিয়েছিলেন। বর্তমান কমিটির সাধারণ সম্পাদকসহ ও তার অনুসারীরা এ কর্মসূচি চলাকালে তাদের ওপর হামলা চালায়।

সংগঠনের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন বলেন, এই হামলায় তাদের বেশ কয়েকজন আহত হয়েছেন। তিনি নিজেও আহত হয়েছেন।

রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম জানান, জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিশৃঙ্খলার খবর পেয়ে পুলিশ দ্রুতই সেখানে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন পরিস্থিতি স্বাভাবিক। তবে বিকেল পর্যন্ত এ ঘটনায় কেউই থানায় অভিযোগ করেনি।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।