ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সমন্বয়ককে জীবননাশের হুমকি, আ.লীগ-জাপার বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
সমন্বয়ককে জীবননাশের হুমকি, আ.লীগ-জাপার বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

পঞ্চগড়: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সমন্বয়কসহ পঞ্চগড় জেলার সমন্বয়কদের হুমকি-ধামকি ও জীবননাশের হুমকি দিয়েছেন আওয়ামী লীগ, ছাত্রলীগ, জাতীয় পার্টির নেতা-কর্মীসহ তাদের সহযোগীরা। এমন অভিযোগ এনে প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্ররা।

রোববার (২০ অক্টোবর) বেলা ১২টার সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পঞ্চগড় জেলার আয়োজনে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।  

এর আগে শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পৌর এলাকার ডোকরোপাড়ায় জজ কোর্টের সামনে জমায়েত হয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের শেরে বাংলা পার্ক চত্বরে ঢাকা-পঞ্চগড় জাতীয় মহাসড়কের পাশে অবস্থান নিয়ে ঘণ্টাব্যাপী এক সমাবেশ কর্মসূচি পালন করে।

এতে পঞ্চগড়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফজলে রাব্বী, সহ-সমন্বয়ক আতিকুজ্জামান আতিক, ওমর ফারুক, মাহফুজুর রহমান, সাখাওয়াত হোসেন বাপ্পী প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বিক্ষোভ সমাবেশে বক্তারা আওয়ামী লীগ ও জাতীয় পার্টি কর্তৃক হুমকি-ধামকির ঘটনায় অপরাধীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।  

বক্তারা বলেন, শেখ হাসিনা পালিয়ে গেলেও আওয়ামী লীগের পলাতক নেতা-কর্মী ও তাদের দোসর জাতীয় পার্টি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সভা সমাবেশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে। তাদের অবিলম্বে আইনের আওতায় আনতে হবে। এছাড়া পঞ্চগড়েও সমন্বয়ক ফজলে রাব্বিকে মেসেঞ্জারে অডিও কলে হুমকি দিয়েছেন পঞ্চগড়-১ আসনের (সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী) সাবেক এমপি নাইমুজ্জামান ভূঁইয়া মুক্তা। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে নাইমুজ্জামান ভূঁইয়া মুক্তাসহ আওয়ামী লীগের দোসরদের গ্রেপ্তার করতে আল্টিমেটাম দিলাম।  

তাদের গ্রেপ্তার না করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ককে ফজলে রাব্বিকে কল করে হুমকি দেওয়ার সাবেক এমপি নাঈমুজ্জামান ভূঁইয়ার বিরুদ্ধে গত ১৬ অক্টোবর পঞ্চগড় সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) হয়।  

এতে অভিযোগ আনা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি নাঈমুজ্জামান ভূঁইয়া ফজলে রাব্বিকে নানাভাবে হুমকি দিয়ে আসছিলেন। সেই সঙ্গে তিনি তার ফেসবুক আইডিতে উসকানিমূলক ও আক্রমণাত্মক পোস্ট করছিলেন। এমনকি সরকার পতনের পরও নাঈমুজ্জামান ভূঁইয়া ফেসবুকে নানা রকমের উসকানিমূলক পোস্ট করছেন। তার একটি পোস্টে মন্তব্য করার পরিপ্রেক্ষিতে গত ১৩ অক্টোবর দুপুরে মেসেঞ্জারে কল দিয়ে রাব্বিকে দেখে নেওয়ার হুমকি দেন নাঈমুজ্জামান ভূঁইয়া।

ফজলে রাব্বিকে হুমকি দেওয়ার আংশিক অডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।