ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আন্দোলনে ইমন হত্যা মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
আন্দোলনে ইমন হত্যা মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার যুবলীগ নেতা আশিকুল ইসলাম শান্ত

ঢাকা: রাজধানীর পল্লবীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মো. ইমন হোসেন আকাশ হত্যা মামলায় ৫ নম্বর ওয়ার্ড যুবলীগ নেতা আশিকুল ইসলাম শান্তকে গ্রেপ্তার করেছে পল্লবী থানা পুলিশ। শনিবার দিবাগত রাতে পল্লবী থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রোববার (২০ অক্টোবর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

পল্লবী থানা সূত্র জানায়, গ্রেপ্তার আশিক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ইমন হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। গত ৪ আগস্ট বিকেলে পল্লবী থানার মিরপুর-১০ বাসস্ট্যান্ডের পপুলার ডায়াগনস্টিক সেন্টারের সামনের সড়কে আরও অনেক ছাত্র-জনতার সঙ্গে শান্তিপূর্ণ আন্দোলনে অংশ নিয়েছিলেন ইমন।

এ সময় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করেন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে ইমন গুরুতর আহত হন। আহত ইমনকে স্থানীয় আজমল হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ইমনের মা বেবী বাদী হয়ে ২৭ আগস্ট পল্লবী থানায় একটি মামলা করেন। তদন্তাধীন এ মামলায় গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় আসামি আশিকুল ইসলাম শান্তকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, ইমন হত্যা মামলায় গত ৩ অক্টোবর পল্লবী থানা যুবলীগের আইন বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ ওয়াসিম এবং গত ৫ অক্টোবর পল্লবী থানার ৩নং ওয়ার্ড যুবলীগ নেতা মোহাম্মদ দ্বীন ইসলাম ও ২নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আকবর হোসেন জনিকে গ্রেপ্তার করেছিল পল্লবী থানা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।