ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার

ঢাকা: এসএসসির সব বিষয় ‘ম্যাপিং’ করে বৈষম্যহীন উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফলাফলের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ-অবরোধের মুখে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

রোববার (২০ অক্টোবর) রাতে কয়েকটি গণমাধ্যমকে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

তপন কুমার জানান, আগামীকাল সোমবার (২১ অক্টোবর) তিনি শিক্ষা মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেবেন। পাশাপাশি শিক্ষার্থীদের দাবিও মন্ত্রণালয়ে পাঠাবেন।

বিষয়টি নিশ্চিত হতে বাংলানিউজের পক্ষ থেকে বেশ কয়েকবার চেয়ারম্যানের মোবাইলে কল করা হয়। কিন্তু তার নম্বর বন্ধ।

এর আগে দুপুরে এসএসসির সব বিষয় ‘ম্যাপিং’ করে বৈষম্যহীন উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফলাফলের দাবিতে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ভেতরে ঢুকে বিক্ষোভ করেন একদল শিক্ষার্থী। এ সময় হামলায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে ৬ জন শিক্ষার্থী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

দুপুরের দিকে বকশিবাজারে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড প্রাঙ্গণে বিক্ষোভ করার সময় হামলায় তারা আহত হন।

আহতরা হলেন- ভোলা লালমোহন সরকারি সাহবাজপুর কলেজের শিক্ষার্থী মো. সাগর (১৮), নারায়ণগঞ্জ কলেজের শিক্ষার্থী মো. শাহরিয়ার (১৮), কেরানীগঞ্জ বাঘাপুর স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ফাহমিদা হোসেন প্রিয়াংকা (১৮), আরেক শিক্ষার্থী মো. ওয়াহিদ (১৯), গোপালগঞ্জ শেখ লুৎফর রহমান আদর্শ কলেজের শিক্ষার্থী আশুতোষ দাস (১৮) ও ময়মনসিংহ ভালুক ডিগ্রি কলেজের শিক্ষার্থী জান্নাতুল দৃষ্টি (১৮)।

আহত শিক্ষার্থীরা বলেন, আমরা দেশের বিভিন্ন কলেজের শিক্ষার্থী। এইচএসসির ফল প্রকাশ নিয়ে আমাদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হয়েছে। এ বিষয় নিয়ে আমরা সব শিক্ষার্থী যোগাযোগ করে দুপুরে শিক্ষাবোর্ডে এসেছিলাম বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে কথা বলতে। কিন্তু তিনি আমাদের সঙ্গে কথা বলা তো দূরের কথা অসৌজন্যমূলক আচরণ করেন। আমরা প্রতিবাদ করায় তিনিসহ তার লোকজন আমাদের শিক্ষার্থীদের ওপর হামলা করেন। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়। আমরা এই হামলার বিচার চাই এবং শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের পদত্যাগ দাবি করছি।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
এসসি/এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।