ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জমি নিয়ে বিরোধে ভাইকে ফাঁসাতে স্ত্রীকে হত্যা করে হারুন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
জমি নিয়ে বিরোধে ভাইকে ফাঁসাতে স্ত্রীকে হত্যা করে হারুন 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে জমি নিয়ে বিরোধের জেরে ভাই হিরনকে ফাঁসাতে নিজের স্ত্রী জেসমিন আক্তারকে (৩৫) কুপিয়ে হত্যা করেন হারুনুর রশিদ।

গ্রেপ্তারের পর ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন হারুন।

পরে আদালত তাকে কারাগারে পাঠান।  

সোমবার (২১ অক্টোবর) দুপুরে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়সার হামিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি কায়সার হামিদ বলেন, আসামি হারুন তার ভাই হিরনকে ফাঁসাতে হত্যাকাণ্ডটি ঘটিয়েছেন। তখন নিজের শরীরেও দা দিয়ে আঘাত করে ঘটনাটি ডাকাতি বলে প্রচার করেন। তাকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়। আদালতে তিনি হত্যার ঘটনা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। আদালত তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।  

হারুন সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের ঝাউডগি গ্রামের নুর মোহাম্মদ ডাক্তার বাড়ির মৃত হানিফ মোল্লার ছেলে। তিনি পেশায় ইটভাটার মাঝি ছিলেন।

পুলিশ জানায়, হারুনের সঙ্গে তার ভাই হিরনের জমি নিয়ে বিরোধ রয়েছে। ১৫ অক্টোবর রাতে খাওয়া শেষে হারুন ও তার পরিবারের সবাই ঘুমিয়ে পড়েন। ওই রাত পৌনে ৩টার দিকে হারুন পার্শ্ববর্তী বিয়ে বাড়ির সাজসজ্জা দেখতে যাওয়ার কথা বলে স্ত্রী জেসমিনকে নিয়ে ঘরের বাহিরে বের হন। একপর্যায়ে ধারালো দা দিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন অংশে এলোপাতাড়ি কুপিয়ে হারুন তার স্ত্রীকে হত্যা করেন। ঘটনাটি ডাকাতি বলে প্রচার করতে হারুন নিজেই তার হাতে ও ঘাড়ে কাটা জখম করেন। পরে দা পুকুরের পানিতে পরিষ্কারের পর বসতঘরে রেখে প্রতিবেশীর বাড়িতে গিয়ে ডাকাত ডাকাত বলে চিৎকার করেন। এতে আশপাশের লোকজন বাড়িতে এলে সবাইকে জানায় ৭-৮ জনের ডাকাতদল তাদের কুপিয়েছে।  

ঘটনার পর হারুন বাড়ির লোকজনের কাছে দাবি করেছেন, ৭-৮ জন দুর্বৃত্ত প্রথমে তার ওপর হামলা করে। তিনি দৌড়ে পালিয়ে যান। পরে তার স্ত্রী তাকে বাঁচাতে বের হলে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করে। ঘটনার সঙ্গে তার ছোট ভাই হিরন জড়িত ছিল বলে তিনি পুলিশ, গণমাধ্যম এবং স্থানীয়দের কাছে দাবি করেন। পুলিশ সে সময় জিজ্ঞাসাবাদের জন্য হিরণকে আটক করে।  

মূলত জমি নিয়ে বিরোধের জেরে ভাই হিরন ও হিরনের স্ত্রীকে ফাঁসাতে হারুন নিজের স্ত্রীকে হত্যা করে ডাকাতির নাটক সাজায়।  

জানা গেছে, গত ১৯ অক্টোবর সন্ধ্যায় হারুনকে গ্রেপ্তারের পর পুলিশ জিজ্ঞাসাবাদ করে। তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন। রোববার (২০ অক্টোবর) দুপুরে আদালতেও ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন হারুন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।