ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মামলার প্রক্রিয়া শুরু হতেই ফেরত পাওয়া গেল সরকারি চাল    

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
মামলার প্রক্রিয়া শুরু হতেই ফেরত পাওয়া গেল সরকারি চাল
 
 

হবিগঞ্জ: হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় জলসুখা ইউনিয়ন পরিষদের (ইউপি) তালাবদ্ধ কক্ষ থেকে চুরি হওয়া এক হাজার ২৯০ কেজি সরকারি চাল উদ্ধার হয়েছে।
 
ইউপি চেয়ারম্যান ফয়েজ আহমেদ খেলুর দাবি, সোমবার (২৮ অক্টোবর) সকালে পরিষদের পেছনে খোলা স্থানে ৪৩ বস্তা চাল পাওয়া যায়।


 
এর আগে রোববার রাতে তিনি এ চাল উধাও হওয়ার তথ্য দিয়েছিলেন। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া শুরু হওয়ার পরই চেয়ারম্যান সেই চাল উদ্ধারের খবর দিলেন।
 
তার ভাষ্য, কয়েকদিন আগে ৪৩৪ জন দুস্থ নারীর মধ্যে বিতরণের জন্য ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি) কর্মসূচির ৩০ কেজি করে ৪৩৪ বস্তা চাল পরিষদের একটি কক্ষে এনে তালাবদ্ধ করে রাখা হয়। রোববার সেখানে ৪৩ বস্তা অর্থাৎ এক হাজার ২৯০ কেজি চাল কম দেখা যায়।
 
এদিকে সব সময় কক্ষের পেছনের দরজা ভেতরের দিকে লাগানো থাকে, কিন্তু রোববার দেখা যায় সেটি বাইরে থেকে লাগিয়ে রাখা।
 
পরে পরিষদের পেছনের রাস্তায় কিছু চাল ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। এজন্য সংশ্লিষ্টরা ধারণা করেন, চালগুলো পেছনের দরজা দিয়ে চুরি করা হয়েছে।
 
ইউপি সদস্য শেখ জুনাইদ আহমেদ জানান, কক্ষটির চাবি দায়িত্বরত দফাদার অরুণ আচার্যের কাছে রয়েছে। এ ব্যাপারে তার সঙ্গে কথা বলা হবে।
 
চেয়ারম্যান বলেন, চোরেরা জানালা ভেঙে পরিষদের গুদাম থেকে চাল বের করে পরিষদের পেছনে রাখে। হয়তো রাতে চালগুলো নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল তাদের।
 
এ ব্যাপারে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রুমানা আক্তার বলেন, আগের দিন চেয়ারম্যান চাল চুরির তথ্য দিয়েছিলেন। তখন আমি মামলার প্রস্তুতি নিই। পরে সকালে তিনি জানিয়েছেন চাল উদ্ধার হয়েছে।
 
আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল ভৌমিকও একই কথা জানিয়েছেন। তিনি বলেন, চেয়ারম্যান বলেছেন সবগুলো চালের বস্তা এখন পরিষদে আছে। আগের দিন চাল উধাও হওয়ার ঘটনায় কারা জড়িত, সে ব্যাপারেও তদন্ত হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।