ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

টিসিবি পণ্যের অবৈধ গোডাউনে সেনা-পুলিশ অভিযান, গ্রেপ্তার ৪

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
টিসিবি পণ্যের অবৈধ গোডাউনে সেনা-পুলিশ অভিযান, গ্রেপ্তার ৪ ছবি: আইএসপিআর

ঢাকা: রাজধানীর লালবাগ থানার নবাবগঞ্জ বাজারের একটি গোডাউন থেকে অবৈধভাবে মজুদ করে রাখা সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ন্যায্যমূল্যের বিপুল পরিমাণ ভোজ্যতেল ও ডাল উদ্ধার করেছে সেনাবাহিনীর ৪৬ স্বতন্ত্র ব্রিগেড ও লালবাগ থানা পুলিশ। এ ঘটনায় চারজনকে আটক করা হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ঢাকার লালবাগ থানার নবাবগঞ্জ বাজারের একটি গোডাউন থেকে অবৈধভাবে মজুদ করে রাখা সরকারি বিপণন সংস্থা টিসিবির ন্যায্যমূল্যের বিপুল পরিমাণ ভোজ্যতেল ও ডাল উদ্ধার করেছে সেনাবাহিনীর ৪৬ স্বতন্ত্র ব্রিগেড ও লালবাগ থানা পুলিশ। এ সময় শাহ আলম ও আরিফ হোসেন নামে দুই ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন দুজনকে আটক করা হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) রাত ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনী ও পুলিশ ঢাকা মহানগরের লালবাগ থানার নবাবগঞ্জ বাজারে যৌথ অভিযান চালায়। সেখানকার মোহাম্মদ শুকুর আলী আকন্দের গোডাউনে তল্লাশি চালিয়ে টিসিবির ৬৫০ বোতল সয়াবিন তেল ও ১৩৪০ কেজি ডাল উদ্ধার করা হয়, যার আনুমানিক মূল্য প্রায় ৩ লাখ ২৯ হাজার টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা এ অবৈধ কাজে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য লালবাগ থানার কাছে হস্তান্তর করা হয়েছে। সন্ত্রাস দমন এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে সেনাবাহিনীর কঠোর অবস্থান অব্যাহত থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের চলমান পরিস্থিতিতে জনসাধারণের জানমাল ও সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহের সার্বিক নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি বিচার বহির্ভূত কর্মকাণ্ড রোধ ও আইনের শাসন সমুন্নত রাখার লক্ষ্যে দেশব্যাপী নিরপেক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী।  

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।