ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেটে আ.লীগের ৪৩ জনের নামে আরেক মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
সিলেটে আ.লীগের ৪৩ জনের নামে আরেক মামলা

সিলেট: সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আনোয়ারুজ্জামান, দুই সংসদ সদস্যসহ আওয়ামী লীগের ৪৩ নেতাকর্মীর বিরুদ্ধে আরেকটি মামলা হয়েছে।

সিলেটে বিএনপি ও অঙ্গ সংগঠনের মিছিলে হামলা ও গুলিবর্ষণের ঘটনায় কোতোয়ালী মডেল থানায় হত্যা ও বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করেন বালাগঞ্জের খুজগীরপুর গ্রামের মৃত মাহমদ আলীর ছেলে মো. আবদুস ছালাম টিপু।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলায় সাবেক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ছাড়াও আসামি হয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট রণজিৎ সরকারসহ ৪৩ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামা ১৫০-২০০ জনকে আসামি করা হয়েছে।

অপর আসামিরা হলেন—সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বিধান কুমার সাহা, সিটি করপোরেশনের ৩নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক, জকিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান লোকমান আহমেদ, সিসিকের ২৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোস্তাক আহমদ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি পীযূষ কান্তি দে, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পদক মাহি উদ্দিন সেলিম, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর আফতাব হোসেন খান, জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম আহমদ, নাসির উদ্দিন ওরফে জালি নাসির।

এ ছাড়াও ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম, নগরের চালিবন্দরের রুহুল আমিন শিপলু, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক এমদাদ রহমান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও ২০ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, মহানগর যুবলীগ সভাপতি আলম খান মুক্তি, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ ওরফে ইউনিক শামীম, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল আলীম তুষার, মহানগর আওয়ামী লীড়ের সংস্কৃতিক বিষয়ক সম্পাদক রজতকান্তি গুপ্ত, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরমান আহমদ শিপলু, সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি ও ৩২ নং ওয়ার্ড কাউন্সিলর রুহেল আহমদ, মোগলাবাজারের মনসুর আহমদ চৌধুরী, সাঈদ আহমদ চৌধুরী, শাবিপ্রবি ছাত্রলীগের সাবেক সহসভাপতি তারিকুল ইসলাম তারেক।

এজাহারে বাদী উল্লেখ করেন, গত ১৯ জুলাই বেলা সোয়া ২টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে ছাত্র-জনতাকে হত্যার প্রতিবাদে নগরের জিন্দাবাজারে বিএনপি ও অঙ্গ সংগঠনের প্রতিবাদ মিছিল বের করা হয়। এ সময় মধুবন মার্কেটের সামনে থাকা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ক্যাডাররা আগ্নেয়াস্ত্র নিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ঘিরে ফেলে। এক পর্যায়ে আসামিরা বন্দুক, কাঁটা রাইফেল ও শর্টগান দিয়ে গুলি ছোড়ে। এতে অনেকেই আহত হন। আসামিদের ছোড়া গুলি বাদীর বাম চোখে লাগে। তিনি গুরুতর জখম অবস্থায় ঢাকায় চিকিৎসা নিয়েছেন। ভারতে গিয়ে চোখের অস্ত্রোপচার করিয়েছেন। যে কারণে মামলা দায়ের করতে বিলম্ব হয়।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।