ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীতে মাদক চক্রের পাঁচজন গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
রাজধানীতে মাদক চক্রের পাঁচজন গ্রেপ্তার

ঢাকা: পুরান ঢাকার মিটফোর্ড এলাকাকেন্দ্রিক ফেনসিডিল ও টাপেন্টাডল (ব্যথানাশক হিসেবে ব্যবহৃত) কারবার চক্রের মাস্টারমাইন্ড লিটন গাজী (৩৭) ও তার চার সহযোগীকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। এ সময় তাদের কাছ থেকে ৩৪ বোতল ফেনসিডিল ও এক হাজার ২৩০ পিস টাপেন্টাডল জব্দ করা হয়েছে।

 

সোমবার (২৮ অক্টোবর) মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) ঢাকা মেট্রো কার্যালয় (দক্ষিণ)-এর কোতয়ালী সার্কেলের পরিদর্শক মো. শাহজালাল ভুঁইয়ার নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

লিটন গাজীর সঙ্গে গ্রেপ্তার তার সহযোগীরা হলেন সাজাহান (৪০), টুটুন আলী (১৮), শরিয়তউল্লাহ (৩৯) ও আমিনুর রহমান (৪০)।

অভিযান সংশ্লিষ্টরা জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর গোপন সংবাদে মিটফোর্ডকেন্দ্রিক ফেনসিডিল পাচারকারী একটি চক্রের সন্ধান পায়। এরপর কোতয়ালী সার্কেলের একটি টিম ক্রেতা সেজে ওয়ারী এলাকা থেকে সুকৌশলে ৩৪ বোতল ফেনসিডিলসহ আমিনুর রহমানকে গ্রেপ্তার করে। জিজ্ঞাসাবাদ করে তার দেওয়া তথ্যের ভিত্তিতে ভাটারা এলাকা থেকে সাজাহান, টুটুন আলী ও শরিয়তউল্লাহকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছে ২৩০ পিস টাপেন্টাডল পাওয়া যায় হয়।  

জিজ্ঞাসাবাদ করে তাদের দেওয়া তথ্য বিশ্লেষণ এবং তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে মিটফোর্ড এলাকার মাস্টারমাইন্ড লিটন গাজীর অবস্থান নিশ্চিত করা হয়। পরে তার মালিকানাধীন রাফসান ফার্মেসিতে অভিযান চালিয়ে এক হাজার পিস টাপেন্টাডলসহ তাকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তারদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ভাটারা, কোতয়ালী ও ওয়ারী থানায় পৃথক নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়া চলমান।
লিটন গাজী বাবুবাজার মিটফোর্ডের ওষুধ ব্যবসায়ী। ওষুধ ব্যবসার আড়ালে তিনি পুরো ঢাকায় টাপেন্টাডল সরবরাহ করতেন।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।