ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

২৩ যুবককে সৌদি আরবে পাচারের অভিযোগে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
২৩ যুবককে সৌদি আরবে পাচারের অভিযোগে মামলা

বরিশাল: উচ্চ বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে ২৩ বককে সৌদি আরবে পাচারের অভিযোগে একটি রিক্রুটিং এজেন্সির পরিচালকসহ তিনজনের বিরুদ্ধে বরিশালের আদালতে মামলা হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) বরিশাল মানব পাচার ট্রাইব্যুনালে মামলা করেন ভুক্তভোগী এক যুবকের বাবা।

ট্রাইব্যুনালের বিচারক মো. সোহেল আহমেদ মামলাটি এজাহার হিসেবে রুজু করে তদন্ত প্রতিবেদন জমা দিতে মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।  

মামলার বাদী মেহেন্দিগঞ্জ উপজেলার দড়ির চর খাজুরিয়া এলাকার বাসিন্দা এরশাদ হাওলাদার।

মামলার আসামিরা হলেন- সৌদি প্রবাসী ও ঢাকার পুরানা পল্টন এলাকার রিক্রুটিং এজেন্সি এসজে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আরাফ হোসেন সিফাত, মেহেন্দিগঞ্জ উপজেলার বদরপুর গ্রামের বাসিন্দা সামসুল হক হাওলাদারের ছেলে বাবুল হাওলাদার ও কুদ্দুস হাওলাদার।

মামলার বরাত দিয়ে বেঞ্চ সহকারী তুহিন মোল্লা জানান, বাদী এরশাদ হাওলাদারের ছেলে হাসানুজ্জামানসহ ২৩ যুবককে সৌদি আরবের সোলার প্যানেল তাজ আল নাওয়ার ট্রেডিং ইস্ট কোম্পানিতে মাসিক এক হাজার ৮০০ রিয়াল বেতনে চাকরির প্রলোভন দেখায় রিক্রুটিং এজেন্সি এসজে গ্রুপ সংশ্লিষ্টরা।

এতে সাড়া দিলে প্রত্যেকের কাছ থেকে সাড়ে চার লাখ করে মোট এক কোটি ৩ লাখ ৫০ হাজার টাকা নেন সিফাত ও তার সহযোগীরা। কিন্তু সৌদি নেওয়ার পর সোলার প্যানেল কোম্পানিতে চাকরি না দিয়ে একটি হজ প্রকল্পে মাত্র এক মান ১৫ দিন কাজ করায় ভুক্তভোগীদের। সেখানে তাদের মাত্র ৬১৫ রিয়াল বেতন দেওয়া হয়।

প্রকল্পের মেয়াদ শেষ হলে অবৈধ অভিবাসী হিসেবে ১২ জন সৌদি আরবের পুলিশের কাছে ধরা পড়ে। তাদের দেশে ফেরত পাঠানো হয়। বাকি ১১ জনের এখনো কোনো হদিস নেই। তাই তাদের সন্ধান পেতে মামলাটি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।