ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

দলগুলোকে সিইসি: প্রার্থীদের নিয়ন্ত্রণে রাখুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
দলগুলোকে সিইসি: প্রার্থীদের নিয়ন্ত্রণে রাখুন ছবি: নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ ( ফাইল ফটো )

ঢাকা: শান্তিপূর্ণ পৌরসভা নির্বাচনের জন্য প্রার্থীদের নিয়ন্ত্রণে রাখতে রাজনৈতিক দলগুলোকে আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।
 
সোমবার (২৮ ডিসেম্বর) রাতে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয় ত্যাগ করার সময় তিনি এ আহ্বান জানান।


 
রকিবউদ্দীন আহমদ বলেন, সবার উদ্দেশে বলবো- প্রার্থীরা-সমর্থকরা যেন আইনশৃঙ্খলা ভঙ্গ না করেন। যেন তারা আমাদের সহযোগিতা করেন। রাজনৈতিক দলগুলো তাদের প্রার্থীদের এবং প্রার্থীরা যেন তাদের সমর্থকদের নিয়ন্ত্রণে রাখেন।

তিনি বলেন, পৌর নির্বাচনে আমাদের সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। ব্যালটসহ সব রকম নির্বাচনী সামগ্রী পৌরসভায় পৌঁছে দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। প্রতি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ ফোর্স থাকবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অধিকতর নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে।

সব মিলিয়ে নির্বাচনে কোনো শঙ্কা নেই দাবি সিইসির।
 
বুধবার (৩০ ডিসেম্বর) দেশের ২৩৪ পৌরসভায় ভোটগ্রহণ করবে ইসি। এতে বিএনপি, আওয়ামী লীগসহ ২০টি দল প্রার্থী দিয়েছে। এবার প্রথমবারের মতো পৌরসভায় দলীয়ভাবে (মেয়র পদে) নির্বাচন হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
ইইউডি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।