ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

থার্টিফার্স্ট নাইট

গুলশান-বনানীতে নিরাপত্তা জোরদার, ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
গুলশান-বনানীতে নিরাপত্তা জোরদার, ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: থার্টিফার্স্ট নাইট ও ইংরেজি নববর্ষ উদযাপন উপলক্ষে রাজধানীর অভিজাত এলাকা গুলশান-বনানীসহ বিভিন্ন স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এসব এলাকার বিভিন্ন প্রবেশ পথে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণের পাশাপাশি কঠোর নজরদারি করছে আইন-শৃঙ্খলা বাহিনী।

একই সঙ্গে প্রশিক্ষিত ডগ স্কোয়াড দিয়ে বিভিন্ন যানবাহনে ও সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশি চালাচ্ছে র‌্যাব।  

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা থেকে গুলশান-২ গোল চত্বরে ডগ স্কোয়াডের ১০টি প্রশিক্ষিত কুকুর দিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশি চালাচ্ছিলেন র‌্যাব-১ এর সদস্যরা। এ বিষয়ে র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার আসিফ কুদ্দুস বাংলানিউজকে জানান, সন্ধ্যার পর থেকে এ কার্যক্রম শুরু করেছি। এখানে মাদকদ্রব্য-বিস্ফোরক ও অস্ত্র শনাক্তে বিশেষ প্রশিক্ষিত ১০টি কুকুর রয়েছে।  

তিনি বলেন, গুলশান-বনানী এলাকায় সন্ধ্যা থেকে শুধু এই এলাকার বাসিন্দাদের গাড়ি নিয়ে ঢুকতে দেওয়া হচ্ছে। কূটনীতিক পাড়া হওয়ায় থার্টিফার্স্ট নাইট ‌উপলক্ষে এ এলাকায় বিশেষ নিরাপত্তা দেওয়া হচ্ছে।

এদিকে র‌্যাবের ডগ স্কোয়াডের দায়িত্বে থাকা অফিসার ইনচার্জ মেজর মোশাররফ বলেন, আমাদের মোট ৭৬টি প্রশিক্ষিত কুকুর রয়েছে। রাজধানীর বিভিন্ন স্থানে টিম ভাগ করে এসব প্রশিক্ষিত কুকুর দিয়ে যানবাহনে তল্লাশি চালানো হচ্ছে। এদের মধ্যে ১০টি কুকুর গুলশান অঞ্চলে তল্লাশির জন্য রয়েছে।

আর কিছুক্ষণ পরেই ইতিহাস হয়ে যাচ্ছে নানা ঘটন-অঘটনের বছর ২০১৫ সাল। থার্টিফার্স্ট নাইট ও ইংরেজি নববর্ষ-২০১৬ উদযাপন উপলক্ষে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনীর এই তৎপরতা।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান জোনের সহকারী কমিশনার (এসি) রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, থার্টিফার্স্ট নাইট উদযাপনের ক্ষেত্রে নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকা গুলশান, বনানী ও বারিধারায় যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করা হচ্ছে। মহাখালী থেকে গুলশান-১ নম্বরে গাড়ি চলাচলে নিয়ন্ত্রণ করা হচ্ছে। সেই সঙ্গে গুলশানমুখী পথচারীদেরও তল্লাশি চালাচ্ছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

যানবাহন ব্যবহারকারীদের কাকলীর মোড় সড়ক দিয়ে গুলশান-২ নম্বরে প্রবেশ কর‍ার অনুরোধ জানিয়েছেন তিনি।

এদিকে শুধু গুলশানই নয়, নিরাপত্তা জোরদার করতে নগরীর আরও বেশ কয়েকটি সড়ক বন্ধ করাসহ চেকপোস্ট বসানো হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে নতুন বছরের প্রথম দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে সব বার-ক্লাব-ডিজে ‍পার্টি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫/আপডেট: ২২২২ ঘণ্টা
এনএইচএফ/এজেডএস/এসজেএ/এমএ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।