ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধর্ষণের শিকার প্রতিবন্ধী নারীর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৬
ধর্ষণের শিকার প্রতিবন্ধী নারীর মৃত্যু

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রতিবন্ধী এক নারী(৩০) ধর্ষণ করে আসছিলেন আবু সাঈদ (৫০)। এক পর্যায়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েন তিনি।

বিষয়টি জানাজানি হওয়ার পর অন্তঃসত্ত্বা হওয়ার ৯ মাসের মাথায় তাকে আশঙ্কজনক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

শুক্রবার(১ জানুয়ারি)দুপুর সাড়ে ১২টার দিকে সিরাজগঞ্জ ২৫০ শয্যার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. দেবপদ রায় তার মৃত্যের তথ্যটি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, মেয়েটি ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন ও শারীরিকভাবে অত্যন্ত দুর্বল ছিলেন।  

প্রতিবন্ধী ওই নারীর ভাইসহ পরিবারের সদস্যরা জানান, পা না থাকায় হাঁটুর ওপর ভর করে চলতেন মেয়েটি। মাঝে মধ্যেই হাতের ওপর ভর করে শাক তুলতে যেতেন। এ সুযোগে প্রতিবেশী মৃত মোকতেল আলীর ছেলে আবু সাঈদ (৫০) তাকে ফুসলিয়ে ধর্ষণ করতেন। পরিবারের কেউ সেভাবে তার খোঁজ-খেয়াল না করায় বিষয়টি তাদের কাছে অজানা থেকে যায়।

এরই এক পর্যায়ে গর্ভবতী হয়ে পড়েন তিনি। সপ্তাহখানেক পূর্বে তার মাতৃত্বের লক্ষণ পুরোপুরি প্রকাশ পেলে পরিবারের লোকজন এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তিনি পরিবারকে সবকিছু জানান। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুরর দিকে তাকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল কুদ্দুস বাংলানিউজকে জানান, বিষয়টি জানাজানি হওয়ার পর বৃহস্পতিবার(৩১ ডিসেম্বর) রাতে গ্রাম্য শালিস বসানো হয়। শালিসে আবু সাঈদ বিষয়টি স্বীকার করেন। এ নিয়ে ওই বৈঠকে প্রতিবন্ধী মেয়েটির সঙ্গে সাঈদের বিয়ে এবং ১২ শতক জমি ও নগদ এক লাখ টাকা দেওয়ার সিদ্ধান্ত হয়।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল সর্দার বাংলানিউজকে বলেন, বিষয়টি শুনেছি। এ ব্যাপারে থানায় অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।