ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বরাষ্ট্রমন্ত্রীর হুঁশিয়ারি, বদির চ্যালেঞ্জ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৬
স্বরাষ্ট্রমন্ত্রীর হুঁশিয়ারি, বদির চ্যালেঞ্জ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কক্সবাজার: মাদক ব্যবসায়ীদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, মাদক ব্যবসায় যত বড় গডফাদারই জড়িত থাকুন না কেন সরকার কোনভাবেই ছাড় দেবে না।

শনিবার সকাল ১১টায় কক্সবাজার সমুদ্র সৈকত সংলগ্ন বিয়াম মিলনায়তনে ‘দেশব্যাপী মাদকবিরোধী অভিযান ও প্রচারণা মাস’ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে একথা বলেন তিনি।



এসময় কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদি চ্যালেঞ্জ করে বলেন, ইয়াবা ব্যবসায় তার জড়িত থাকার বিষয়টি প্রমাণ করতে পারলে তিনি সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করবেন।

অনুষ্ঠানে মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর নিদের্শনার কথা জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী যে কথা বলেন সে ওয়াদা রক্ষা করেন। দেশের আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে নিজ দলের কর্মীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার নজির দেখিয়েছে সরকার।

তিনি বলেন, দ্রুত বদলে যাচ্ছে কক্সবাজার। আন্তর্জাতিক বিমানবন্দর হচ্ছে এখানে।

কক্সবাজার হচ্ছে আন্তর্জাতিক মানের একটি ট্যুরিজম শহর। তাই মাদকমুক্ত এলাকা ঘোষণার জন্য এ সীমান্ত শহর কক্সবাজার থেকে মাসব্যাপী মাদকবিরোধী অভিযান শুরু করা হয়েছে।

মন্ত্রী বলেন, সরকারের গোয়েন্দা সংস্থা, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথভাবে মাদক ব্যবসায়ীদের তালিকা তৈরি করেছে। এটি একটি চলমান প্রক্রিয়া। যে তালিকাটি প্রতিনিয়ত হালনাগাদ করা হয়।

মিয়ানমার তাদের দেশে ইয়াবা কারখানা থাকার বিষয়টি স্বীকার করেছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মিয়ানমার তাদের দেশে থাকা ইয়াবা কারখানাগুলো ধ্বংস করার ব্যাপারে কথা দিয়েছে। ’

কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পরিষদের প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী, কক্সবাজারের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক ও হাজী মোহাম্মদ ইলিয়াস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার রাকিবুর রহমান ও চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান।

সভায় ইয়াবা ব্যবসার সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও সাংবাদিকরা জড়িত দাবি করে সাংসদ আবদুর রহমান বদি বলেন, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী অভিযানে যেসব দামী ইয়াবা উদ্ধার করে, তা সংশ্লিষ্টরা কম দামের দেখিয়ে সাংবাদিকদের কাছে বিক্রি করে। আর সাংবাদিকরা ওইসব ইয়াবা ঢাকা-চট্টগ্রাম নিয়ে পাচার করে।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী সংসদ সদস্য আব্দুর রহমান বদি ছাড়াও আরও কয়েকজন তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

মাদকের চোরাচালান ও অপব্যবহারের বিরুদ্ধে সামাজিক আন্দোলনের লক্ষ্যে জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ বোর্ড জানুয়ারি মাসকে দেশব্যাপী ‘মাদকবিরোধী অভিযান ও প্রচারণা মাস’ পালনের ঘোষণা দিয়েছে।   কক্সবাজারে এ আয়োজনের উদ্বোধন উপলক্ষে কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পক্ষে নেয়া হয় নানা কর্মসূচি।

এর আগে সকাল সাড়ে ১০টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক সংগঠন ও বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৫
টিটি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।