ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

৫ জানুয়ারি নাশকতার পরিকল্পনা ছিলো জামায়াতের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪২ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
৫ জানুয়ারি নাশকতার পরিকল্পনা ছিলো জামায়াতের

ঢাকা: রাজধানীর রামপুরা থেকে জামায়াতে ইসলামের ৫ নেতাকর্মীকে গ্রেফতারের পর  প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা আগামী ৫ জানুয়ারি নির্বাচনের বর্ষপূর্তিতে ও ৬ জানুয়ারি মতিউর রহমান নিজামীর চূড়ান্ত রায়ের দিন নাশকতার পরিকল্পনা করার কথা স্বীকার করেছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার রাতে একথা জানায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।



এর আগে শনিবার (জানুয়ারি ২) বিকেলে রামপুরা বনশ্রীর বি ব্লকের ৬ নং রোডের ১৭ নং বাড়ি থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নগদ এক কোটি ৪৭ হাজার ৫০০ টাকা ও জিহাদি বই জব্দ করা হয়।

ডিএমপির উপ-কমিশনার (মিডিয়া) মো. মারুফ হোসেন সরদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘আসামিরা আগামী ৫ই জানুয়ারিকে সামনে রেখে এবং  যুদ্ধাপরাধী জামায়াত নেতা মাওলানা মতিউর রহমান নিজামীর আপিল রায়কে কেন্দ্র করে সারাদেশে ব্যাপক নাশকতা ও নৈরাজ্য সৃষ্টির লক্ষ্যে এই টাকা তাদের কর্মীদের মধ্যে বিলি করার জন্য সংগ্রহ করেছিল। ’

আটককৃতরা হচ্ছে মো. গিয়াস উদ্দিন (৫৫), মো. আমিনুর রহমান (৫৬), আবুল হাশেম (৩২), ওসমান গনি (৪০) ও শাহাদাতুর রহমান ওরফে সোহেল (৪৩)।

এদের মধ্যে গিয়াস উদ্দিন জামায়াতে ইসলামী বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ের চিফ এ্যাকাউন্টেন্ট ও রুকন, মো. আমিনুর রহমান কেন্দ্রীয় কার্যালয়ের সহকারী এ্যাকাউন্টেন্ট ও রুকন এবং আবুল হাশেম জামায়াতে ইসলামের কেন্দ্রীয় কার্যালয়ের পিয়ন হিসেবে কর্মরত।

আসামিদের বিরুদ্ধে রামপুরা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৩৪২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
এনএ/আরআই

** বনশ্রীতে কোটি টাকাসহ ৫ জামায়াত নেতা আটক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।