ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বগুড়ায় ট্রাক-বাসের মুখোমুখি সংঘর্ষ, মহাসড়কে যান চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
বগুড়ায় ট্রাক-বাসের মুখোমুখি সংঘর্ষ, মহাসড়কে যান চলাচল বন্ধ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: ঢাকা-বগুড়া মহাসড়কে মালবাহী তিনটি ট্রাক ও একটি যাত্রীবাহী বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ওই মহাসড়কে শনিবার দিবাগত গভীররাতে যান চলাচল বন্ধ হয়ে গেছে। রাস্তার দু’পাশে অসংখ্য যানবাহন আটকা পড়েছে।



এদিকে দুর্ঘটনা কবলিত একটি ট্রাকের নিচ থেকে ‘বাঁচাও’ ‘বাঁচাও’ চিৎকার ভেসে আসছে। তার নিচে চাপা পড়ে আছেন হতভাগা এক ব্যক্তি। চাপা পড়া অবস্থায় তার এক হাত ও পা দেখা যাচ্ছে। দেহটা ট্রাকের ফাঁকা স্থানে আটকা রয়েছে।

এই ব্যক্তিকে জীবিত উদ্ধারের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু রাত পৌনে ৪টায় এ সংবাদ লেখা তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। দুর্ঘটনায় কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। তবে কারো মৃত্যুর সংবাদ পাওয়া যায়নি।

শনিবার (২ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে বগুড়ার শাজাহানপুর উপজেলার নয়মাইলের জামালপুর নামক এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কের ফারহান ফিলিংস্টেশনের সামনে এই দুর্ঘটনা ঘটে।

শরীফ আহম্মেদসহ একাধিক প্রত্যক্ষদর্শী বাংলানিউজকে জানান, বগুড়া থেকে ঢাকামুখী তিনটি আলু ও ধান বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো-ট-১৬-১৬১৪, ঢাকা মেট্রো-ট-১৬- ৭৩৬৩ ও ঢাকা মেট্রো-ট-১৬-৩৮৮০) একে অপরকে ওভারটেক করতে গেলে বিপরীত দিক থেকে আসা কান্তি পরিবহনের একটি যাত্রীবাহী বাসের (ঢাকা মেট্রো -ব-১১-৪৩৩৩) সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনার পর এই চারটি যানবাহন মহাসড়কের ওপর এলোমেলোভাবে উল্টে পড়ে। ফলে মহাসড়ক দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ম্যানেজার সোহেল রানা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, ট্রাকের নিচে চাপা পড়া ব্যক্তিকে উদ্ধারের জন্য সর্বোচ্চ চেষ্টা চলছে। তবে এখনও উদ্ধার করা যায়নি। শেষ পর্যন্ত তার পরিণতি কি হয় তা জানতে আরো সময় লাগবে বলে জানান ওই কর্মকর্তা।

এছাড়া মহাসড়ক দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক হতে আরো কত সময় লাগবে তাও এই মুহূর্তে বলা সম্ভব নয় বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ০৪১৯ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
এমবিএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।