ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

আন্তর্জাতিক বাণিজ্যমেলা

লন্ড্রি সার্ভিসে পুরস্কার ন্যানো!

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
লন্ড্রি সার্ভিসে পুরস্কার ন্যানো! ছবি: রানা/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্যমেলা থেকে: মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্যমেলায় ওয়াশআউট ড্রাইক্লিনিং অ্যান্ড লন্ড্রি সার্ভিসে পাওয়া যাচ্ছে ১০০ টাকা, ৩০০ টাকা, ৫০০ টাকা ও এক হাজার টাকার স্ক্র্যাচ কার্ড। কার্ডের সঙ্গে রয়েছে ছাড়ও।

যেমন ১০০ টাকার একটি স্ক্র্যাচ কার্ড কিনলে ওয়াশআউট থেকে ১২৫ টাকার সার্ভিস পাওয়া যাবে। অন্যদিকে স্ক্র্যাচ কার্ড ঘষলে মিলছে নগদ উপহার কলম, চাবির রিং ও ব্যাগ।

শুধু তাই নয়, স্ক্র্যাচ কার্ড সংগ্রহকারীদের মধ্যে থেকে ৩১ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হবে লটারি। লটারির প্রথম পুরস্কার একটি ন্যানো।

নিটল মটরস লিমিটেড বাংলাদেশে ন্যানো গাড়ি বাজারজাত করছে, যা কিনতে ব্যয় হবে ৮ লাখ টাকা। টাটা ন্যানো পৃথিবীর সবচেয়ে কম উৎপাদন খরচ বিশিষ্ট কার। একে ‘পিপ্‌লস কার’ তথা জনগণের গাড়ি হিসেবে আখ্যায়িত করা হচ্ছে।

ওয়াশআউটে সার্ভিস নিলে এটি পেতে পারেন দর্শনার্থী যে কেউ। ২১তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার (ডিআইটিএফ) ওয়াশআউট প্যাভিলিয়নে এ অফার দেওয়া হচ্ছে।

শুক্রবার (০১ জানুয়ারি) থেকে বাণিজ্য মন্ত্রণালয়ের রফতানি উন্নয়ন ব্যুরোর আয়োজনে আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে শুরু হয়েছে বাণিজ্যমেলা।  

প্যাভিলিয়ন থেকে জানানো হয়, ওয়াশআউটের ঢাকা শহরে ১০০টির অধিক শো-রুম আছে। সঠিক সময়ে কাপড় ডেলিভারি দেওয়া হয়। বর্তমানে দৈনিক চার হাজার পিস কাপড় পরিষ্কার হয়। নিজস্ব পাওয়ার সাপ্লাই এবং বিশুদ্ধকরণ প্ল্যান্টের মাধ্যমে ওয়াশিং সেবা দেওয়া হচ্ছে।
 
ওয়াশআউটের কাস্টমার কেয়ার এক্সিকিউটিভ লিউনিটা শারলি বাংলানিউজকে বলেন, মেলায় আমাদের প্যাভিলিয়ন থেকে স্ক্র্যাচ কার্ড সংগ্রহ করলেই গ্রাহকেরা পাবেন নগদ পুরস্কার পাবেন। এছাড়া এসব গ্রাহকদের মধ্য থেকে ৩১ মার্চ লটারি অনুষ্ঠিত হবে। লটারির প্রথম পুরস্কার ন্যানো।

প্যাভিলিয়ন থেকে জানা গেছে, ওয়াশআউট সার্ভিস গ্রহণ করলে পুরস্কার হিসেবে আরও থাকছে একটি মোটরসাইকেল ও পাঁচটি এলইডি টিভি।

শনিবার (০৩ জানুয়ারি) তৃতীয় দিনে বাণিজ্যমেলায় দর্শনার্থীর সংখ্যা একেবারেই কম লক্ষ্য করা গেছে। ১৩ ক্যাটাগরিতে মোট ৫৫৩টি স্টল ও প্যাভিলিয়ন বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ৬০টি প্রিমিয়ার, ১০টি জেনারেল, ৩টি রিজার্ভ ও ৩৮টি ফরেন প্যাভিলিয়ন। এছাড়া ৩৬টি প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন, ১৩টি জেনারেল মিনি প্যাভিলিয়ন, ৬টি রিজার্ভ মিনি প্যাভিলিয়ন, ২৫টি ফুডস্টল ও ৫টি রেস্টুরেন্ট রয়েছে এবারের বাণিজ্যমেলায়।

মেলায় প্রবেশমূল্য প্রাপ্তবয়স্কদের জন্য ৩০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য ২০ টাকা। মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকছে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
এমআইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।