ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

১৯৫ পা‌কিস্তানি যুদ্ধাপরাধীর বিচা‌র দা‌বি

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
১৯৫ পা‌কিস্তানি যুদ্ধাপরাধীর বিচা‌র দা‌বি

ঢাকা: ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যুদ্ধাপরাধে জড়িত থাকার অপরাধে ১৯৫ জন চি‌হ্নিত পাকিস্তানি সেনা কর্মকর্তার বিচা‌রের দা‌বি‌ জা‌নি‌য়ে‌ছে ‘আন্তর্জা‌তিক যুদ্ধাপরাধ গণ‌বিচার’ না‌মে একটি সংগঠন।

রোববার (৩ জানুয়ারি) বি‌কেলে রাজধানীর শাপলা চত্বরে সোনালী ব্যাং‌কের সাম‌নে অনুষ্ঠিত সমাবেশ থেকে সংগঠনটির নেতারা এ দা‌বি জানান।



সংগঠ‌নের আহ্বায়ক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান ব‌লেন, পা‌কিস্তান বাংলা‌দে‌শে বি‌ভিন্নভা‌বে জ‌ঙ্গিবাদ সৃষ্টি‌র অপচেষ্টা চালা‌চ্ছে। বাংলাদে‌শে যখন যুদ্ধাপরাধী‌দের বিচার করা হ‌চ্ছে, তখন তারা এই বিচার বানচাল করতে তা‌দের হাইক‌মিশনের কূটনীতিকদের ব্যবহার করে এদেশে অ‌স্থি‌তিশীল প‌রি‌বেশ সৃষ্টির অপচেষ্টা অব্যাহত রে‌খে‌ছে।

এ সময় তিনি মুক্তিযুদ্ধে যুদ্ধাপরাধে জড়িত চি‌হ্নিত পাকিস্তানি সেনা কর্মকর্তাদের বিচা‌রের দা‌বি‌ জানান।
নৌ-পরিবহন মন্ত্রী ব‌লেন, বাংলাদেশ যা‌তে বি‌শ্বের বু‌কে মাথা উঁচু ক‌রে দাঁড়া‌তে না পা‌রে, সেজন্য বিএন‌পি-জামায়াত বি‌ভিন্নভা‌বে এক‌যো‌গে ষড়যন্ত্র কর‌ছে।

এ সময় তিনি বিএনপি চেয়ারপার্সন খা‌লেদা জিয়ার উদ্দে‌শ্যে ব‌লেন, আপ‌নি য‌দি দে‌শের ভাবমূ‌র্তি ক্ষুণ্ন কর‌তে এভাবে অপচেষ্টা চালাতেই থাকেন, তাহলে আপনার পা‌কিস্তান চ‌লে যাওয়াই ভালো।

সমা‌বে‌শে সভাপ‌তিত্ব ক‌রেন সাংবা‌দিক আ‌বেদ খান। আরও উপ‌স্থিত ছি‌লেন- বিদ্যুৎ শ্র‌মিক লী‌গের সাধারণ সম্পাদক মো. আলাউ‌দ্দিন, মু‌ক্তি‌যোদ্ধা যুবকমান্ড কেন্দ্রীয় ক‌মি‌টির সভাপ‌তি নজরুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, যুব নেতা আব্দুল খা‌লেকসহ বি‌ভিন্ন শ্র‌মিক সংগঠ‌নের নেতারা।

সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়। মিছিলটি শাপলা চত্বর হয়ে প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।

বাংলা‌দেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
এমআই‌কে/এমএন/আরএইচএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।