ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধা অর্দ্ধেন্দু শেখর রায়ের মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
মুক্তিযোদ্ধা অর্দ্ধেন্দু শেখর রায়ের মৃত্যুবার্ষিকী মঙ্গলবার অর্দ্ধেন্দু শেখর রায়

ঢাকা: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের আউটপুট এডিটর অশোকেশ রায়, দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার অমরেশ রায় এবং দৈনিক জনকণ্ঠের ফরিদপুর জেলার নিজস্ব সংবাদদাতা অভিজিৎ রায়ের পিতা অবসরপ্রাপ্ত উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা অর্দ্ধেন্দু শেখর রায়ের ১৬তম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার (০৫ জানুয়ারি)।

তিনি ২০০০ সালের ০৫ জানুয়ারি ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে পরলোকগমন করেন।


 
স্বর্গীয় অর্দ্ধেন্দু শেখর রায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সমবায় বিভাগের কর্মকর্তা থাকাকালে পাকিস্তান সরকারের প্রতি বিদ্রোহ করে স্বাধীন বাংলা বিপ্লবী সরকারের আনুগত্য প্রকাশ করেন। পরবর্তীতে ভারতে গিয়ে মুক্তিযোদ্ধা তালিকাভুক্ত হয়ে প্রশিক্ষণ নেন এবং দেশের অভ্যন্তরে এসে কুষ্টিয়া অঞ্চলে বীরত্বের সঙ্গে মুক্তিযুদ্ধে অংশ নেন।

কর্মজীবনে তিনি সমবায় বিভাগের রাজশাহী বিভাগীয় উপ-নিবন্ধক(আইন ও বিচার)হিসেবে অবসর নেন।

তার ছয় পুত্রের অন্য তিনজন অ্যাডভোকেট অনিমেষ রায় ও অ্যাডভোকেট অলোকেশ রায় ফরিদপুরের এপিপি এবং অপরেশ রায় অপু ফরিদপুর সানরাইজ প্রি-ক্যাডেট স্কুল অ্যান্ড কোচিং সেন্টারের অধ্যক্ষ-পরিচালক হিসেবে কর্মরত।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বর্গীয়ের কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার এক্তারপুরের নিজ গ্রামের বাড়ি এবং ফরিদপুর শহরের ঝিলটুলীর নিজ বাসভবনে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।