ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

নিজামীর ফাঁসি দ্রুত কার্যকরের আশা উদীচীর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
নিজামীর ফাঁসি দ্রুত কার্যকরের আশা উদীচীর

ঢাকা: বুদ্ধিজীবী হত্যাসহ একাত্তরে গণহত্যা ও ধর্ষণের দায়ে আলবদর বাহিনীর সুপ্রিম কমান্ডার মতিউর রহমান নিজামীর ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ বহাল থাকায় সন্তোষ প্রকাশ করেছে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী।

বুধবার (০৬ জানুয়ারি) দুপুরে এক বিবৃতিতে উদীচী দাবি করে যে তার রায় দ্রুত কার্যকর হবে।

এর আগে, সকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ নিজামীর মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখেন। একইসঙ্গে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ডের রায়ের বিরুদ্ধে করা জামায়াতের আমির নিজামীর আপিল আবেদন আংশিক খারিজ করে দিয়েছেন সর্বোচ্চ আদালত।

জনসাধারণের আশা-আকাঙ্ক্ষার সঠিক প্রতিফলন ঘটেছে মন্তব্য করে উদীচীর সভাপতি কামাল লোহানী ও সাধারণ সম্পাদক প্রবীর সরদার বলেন, ট্রাইব্যুনালে নিজামীর বিরুদ্ধে আনা মোট ১৬টি অভিযোগের মধ্যে ৮টিই সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছিল। যার মধ্যে চারটির জন্য নিজামীকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। নিজামীর ফাঁসির রায় বহাল না থাকলে তা কোনোভাবেই গ্রহণযোগ্য হতো না।

তারা বলেন, শুধুমাত্র রায় বহাল রাখাই নয়, সব ধরনের আইনি কূট কৌশল, জটিলতা কাটিয়ে ও অন্যান্য বিচারিক প্রক্রিয়া সম্পন্ন করে শিগগিরই নিজামীর মৃত্যুদণ্ড কার্যকর করা হবে- জনগণ এমনটাই প্রত্যাশা করে।

তাই এ বিষয়ে কোনো বিলম্ব হবে না বলেও আশা প্রকাশ করেন উদীচী নেতারা।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।