ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বনানীতে মানবপাচার চক্রের ৪ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
বনানীতে মানবপাচার চক্রের ৪ সদস্য আটক ছবি: প্রতীকী

ঢাকা: রাজধানীর বনানী এলাকা থেকে ৯০০ পাসপোর্টসহ আন্তর্জাতিক মানবপাচার চক্রের চারজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব-২।

বুধবার (০৬ জানুয়রি) বিকেলে এ তথ্য জানান র‌্যাব-২’র অতিরিক্ত পুলিশ সুপার (এসএসপি) মো. মিজানুর রহমান মুন্সি।

তিনি বলেন, মঙ্গলবার (০৫ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বনানী থানাধীন ব্লক-বি’র ২৩নং রোডের ১৫নং বাড়িতে থাকা মিনার ইন্ট্যান্যাশলের অফিস থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন, মো. মুরাদ (৫২), মো. রাশেদ হোসেন ওরফে জুয়েল (৩৮), মো. রফিকুল ইসলাম (৫০) এবং মো. সালাম (৩৮)। এ সময় তাদের হেফাজত থেকে ৯০০টি পাসপোর্ট, লিবিয়ার ভিসা আবেদন ফরম, ৫টি সিল ও নগদ ১৬ হাজার ১০০ টাকা জব্দ করা হয়েছে।

মিজানুর রহমান মুন্সি জানান, জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে- গ্রামের সহজ-সরল মানুষদের নানা প্রলোভন দেখিয়ে লিবিয়াসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পাঠানোর কথা বলে বিভিন্ন অংকের টাকা নেওয়া হতো। আন্তর্জাতিক মানবপাচারকারী এই চক্রের মূল প্রধান ডা. এইচ কাজী বলেও জানিয়েছেন- আটকরা।

তিনি বলেন, যদিও সরকারিভাবে লিবিয়ার রিক্রুটিং বন্ধ রয়েছে তবুও এই চক্রটি সহজ সরল-মানুষকে লোভ দেখিয়ে দীর্ঘদিন ধরে টাকা হাতিয়ে নিয়ে আসছিলেন।

ভবিষ্যতেও র‌্যাব-২ এ ধরনের জনস্বার্থ বিঘ্নিতকারীদের বিরূদ্ধে অভিযান অব্যাহত রাখবে বলেও জানান মোহম্মদ মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জানুয়ারি, ০৬, ২০১৬
এসজেএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।