ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

চাকরিতে পার্বত্য চট্টগ্রামের বাসিন্দাদের অগ্রাধিকারের সুপারিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
চাকরিতে পার্বত্য চট্টগ্রামের বাসিন্দাদের অগ্রাধিকারের সুপারিশ

ঢাকা: শূন্যপদে জনবল নিয়োগে ক্ষেত্রে ক্ষুদ্র নৃ গোষ্ঠী কোটায় পার্বত্য চট্টগ্রামের স্থায়ী বাসিন্দাদের অগ্রাধিকার দেওয়ার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।
 
বুধবার (৬ জানুয়ারি) বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠকে এই সুপারিশ করা হয়।


 
বৈঠকে পার্বত্য শান্তি চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নে প্রয়োজন হলে আইন সংশোধনেরও সুপারিশ করেছে কমিটি।  
 
এছাড়া পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়নে বিভিন্ন মন্ত্রণালয় ও স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার সুপারিশ করা হয়।
 
কমিটি সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে অংশ নেন- কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, এম আবদুল লতিফ, কুজেন্দ্র লাল ত্রিপুরা, উষাতন তালুকদার, ফিরোজা বেগম (চিনু) এবং এম এ আউয়াল।
 
এছাড়া বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব, প্রধান বন সংরক্ষকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
এসএম/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।