ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকা-নয়াদিল্লি সম্পর্ক নতুন উচ্চতায় নেওয়ার প্রতিশ্রুতি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
ঢাকা-নয়াদিল্লি সম্পর্ক নতুন উচ্চতায় নেওয়ার প্রতিশ্রুতি

ঢাকা: ঢাকা- নয়াদিল্লির সম্পর্ককে নতুন উচ্চতায় নিতে সচেষ্ট হওয়ার প্রতিশ্রুতি দিয়ে ঢাকায় আসছেন ভারতের নতুন হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

পঙ্কজ শরণের উত্তরসূরি হিসেবে বাংলাদেশে আসার আগে বুধবার (৬ জানুয়ারি) ব্যাংককে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনীমের সঙ্গে বৈঠকে এই আশাবাদ প্রকাশ করেন তিনি।



শ্রিংলা বর্তমানে থাইল্যান্ডে ভারতের রাষ্ট্রদূত হিসেবে কাজ করছেন। সেখান থেকে চলতি মাসেই ঢাকা মিশনের দায়িত্ব নিতে আসছেন তিনি।

ব্যাংককে সাঈদা মুনার সঙ্গে এটি ছিল শ্রিংলার বিদায়ী সৌজন্য সাক্ষাৎ।

বাংলাদেশের ব্যাংকক দূতাবাসের এক বিবৃতিতে বলা হয়েছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের সময় ‘নতুন প্রজন্ম-নয়া দিশা’ শিরোনামে যে অঙ্গীকার করা হয়েছিল, তা বাস্তবায়নে গুরুত্বের সঙ্গে কাজ করার কথা বলেছেন শ্রিংলা।

ঢাকায় দায়িত্ব পালনে শ্রিংলা সফল হবেন বলে আশা প্রকাশ করেন সাঈদা মুনা।

শ্রিংলার জন্ম পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ে। ভারতের কূটনৈতিক দপ্তরের একজন ‘উদীয়মান তারকা’ হিসেবে দেখা হয়। তিন দশকের ক্যারিয়ারে প্যারিস, হ্যানয় ও তেল আবিবে ভারতীয় মিশনে দায়িত্ব পালন করেছেন শ্রিংলা।

নিউ ইয়র্কে জাতিসংঘে ভারতের স্থায়ী মিশনে মিনিস্টার/কাউন্সেলর এবং হো চি মিন সিটি ও ডারবানে কনসাল জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
জেপি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।