ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্ত্রী হত্যায় হাইকোর্টে স্বামীর ফাঁসি বহাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
স্ত্রী হত্যায় হাইকোর্টে স্বামীর ফাঁসি বহাল

ঢাকা: যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার অভিযোগে গোপালগঞ্জের তুহিন কাজীর ফাঁসির দণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।

দণ্ড নিশ্চিতকরণ ও জেল আপিলের শুনানি শেষে বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।



আদালতে তুহিন কাজীর পক্ষে শুনানিতে অংশ নেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন এবং এস এম শাহজাহান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মো. মনিরুজ্জামান (কবির)।
 
মামলার নথিতে দেখা যায়, বিয়ের পরে গোপালগঞ্জের সদর উপজেলার তুহিন কাজী তার স্ত্রী মিনা সুলতানার নিকট যৌতুকের দাবি করে আসছিলেন। ঘটনার আগে যৌতুক হিসেবে আড়াই লাখ টাকা দাবি করেন তুহিন। কিন্তু দাবি অনুসারে মিনার পরিবার এ টাকা দিতে ব্যর্থ হলে ২০০৭ সালের ১০ আগস্ট রাতে তুহিন কাজী তার স্ত্রীকে কুপিয়ে হত্যা করেন।

এ ঘটনায় ১১ আগস্ট মিনার বাবা আলমগীর শিকদার তুহিন কাজী ও তার মা কাতু বিবির বিরুদ্ধে সদর থানায় মামলা করেন।

এ মামলায় ২০১১ সালের ২৭ জানুয়ারি গোপালগঞ্জের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল তুহিন কাজীকে ফাঁসির দণ্ড দিয়ে কাতু বিবিকে খালাস দেন। বিচারিক আদালতের ওই রায়ের বিরুদ্ধে ২০১১ সালের ফেব্রুয়ারি মাসে হাইকোর্টে আপিল করেন তুহিন কাজী।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।