ঢাকা, শুক্রবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

কর্ণফুলী পেপার মিলে শ্রমিকদের প্রতিবাদ সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
কর্ণফুলী পেপার মিলে শ্রমিকদের প্রতিবাদ সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাঙামাটি: কর্ণফুলী পেপার মিল (কেপিএম) থেকে ২৮২ শ্রমিক কর্মচারী ও ২০ কর্মকর্তার বদলির প্রতিবাদের ফুঁসে উঠেছেন শ্রমিকরা।

এ ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার(৭ জানুয়ারি) সকালে মিলের প্রধান ফটকে সিবিএসহ ৩টি শ্রমিক সংগঠনের যৌথ উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।



সিবিএ সভাপতি তৌহিদ আল মাহাবুব চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন- সিবিএ সাধারণ সম্পাদক হাজী আব্দুল ওহাব বাবুল, ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি মৌলভী মো. ইউনুছ, জেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক মো. মফিজুল হক, সিবিএর সহ ক্রীড়া সম্পাদক আবুল বশর, ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, শ্রমিক কর্মচারী পরিষদের সহ-সভাপতি মো. ইসমাইল, রাঙামাটি জেলা আ’লীগ সদস্য লুৎফর রহমান ও জেলা আ’লীগ শ্রম সম্পাদক মো. হানিফ প্রমুখ।

বক্তারা বলেন, মিল কর্তৃপক্ষের ভ্রান্তনীতির কারণেই মিলে অর্থ ও উৎপাদন সংকট চলছে। এর জন্য শ্রমিক কর্মচারীরা দায়ী নয়। সিবিএ সহ শ্রমিক কর্মচারীদের মতামত না নিয়ে আকস্মিক এই বদলির আদেশ সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্যেই করা হয়েছে।

তারা আরও বলেন, আগামী ১১ জানুয়ারি সিবিএ সহ মিলের ৩টি শ্রমিক সংগঠনের বিসিআইসি চেয়ারম্যানের সঙ্গে মিল সংক্রান্ত বিষয়ে একটি পূর্ব নির্ধারিত বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকের পূর্বে এ ধরণের ঘটনায় তারা বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেন।

সভা শেষে শ্রমিক নেতারা বদলির আদেশ স্থগিত রাখার জন্য মিলের ব্যবস্থাপনা পরিচালক বরাবর একটি আবেদন জমা দেয়।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।