ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গ-সংস্কৃতি উৎসব শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গ-সংস্কৃতি উৎসব শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজ প্রাঙ্গণে তিন দিনব্যাপী বঙ্গ-সংস্কৃতি উৎসব শুরু হয়েছে।

শনিবার (৯ জানুয়ারি) দুপুরে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এ উৎসবের উদ্বোধন করেন।



প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, অাজকের যুগের মা-বাবা, শিক্ষকরা বাচ্চাদের উপর জিপিএ-ফাইভ নির্যাতন চালায়। জিপিএ ফাইভ পেতে মা-বাবা, শিক্ষকদের কি প্রাণান্তকর চেষ্টা। যেন এটা না পেলে জীবন ব্যর্থ।
তিনি বলেন, অাজকের যুগে সংস্কৃতি চর্চাটা তেমন হচ্ছে না। ১৬ কোটি মানুষের দেশে যেভাবে সংস্কৃতির চর্চা করা উচিত, সেভাবে করা হচ্ছে না। এক সময় বাড়ি-বাড়ি হারমোনিয়ামের অাওয়াজ পাওয়া যেতো, এখন পাওয়া যায় টেলিভিশনের অাওয়াজ। এই অবস্থার জন্য অামরাই দায়ী।

ব্রাহ্মণবাড়িয়া-৩ অাসনের সংসদ সদস্য ও উৎসব উদযাপন পর্ষদের চেয়ারম্যান র অা ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির পরিচালক অ্যাডভোকেট অাবু তাহের, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন, বিশিষ্ট চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম, ত্রিপুরার কবি দিলীপ দাস, বিশিষ্ট বংশীবাদক ওস্তাদ ক্যাপ্টেন অাজিজুল ইসলাম।

অনুষ্ঠানে কবি কাজী রোজী এমপি, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার এম এ মাসুদ, ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেন, অাবৃত্তিকার গোলাম সারওয়ার উপস্থিত ছিলেন।

ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমি, চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজ ও চিনাইর অাঞ্জুমান অারা স্কুলের যৌথ উদ্যোগে বঙ্গ-সংস্কৃতি উৎসব চলছে।
 
ব্রাহ্মণবাড়িয়া শহরের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বর ও চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজ মাঠে এ উৎসব চলবে।

উৎসবের উদ্বোধনী দিনে নাট্য ব্যক্তিত্ব অালী যাকের, বিশিষ্ট বংশীবাদক ওস্তাদ ক্যাপ্টেন অাজিজুল ইসলাম ও বিশিষ্ট চলচ্চিত্রকার মোরশেদুল ইসলামকে সংবর্ধনা দেওয়া হয়। তবে শারীরিক অসুস্থতার কারণে অালী যাকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।