ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তরুণদের বই প্রকাশে ৩ সদস্যের প্রকাশনা কমিটি

স্টাফ করেসপন্ডেন্টে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
তরুণদের বই প্রকাশে ৩ সদস্যের প্রকাশনা কমিটি

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলা-২০১৬-এ তরুণ লেখকদের বই প্রকাশ করতে তিন সদস্যের কমিটি করেছে বাংলাদেশ তরুণ লেখক পরিষদ।

একই সঙ্গে লেখার মান যাচাই-বাছাই করে প্রকাশযোগ্য বই মনোনয়নের জন্য চার সদস্যের নির্বাচক কমিটি করেছে তারা।



শনিবার (০৯ জানুয়ারি) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশ তরুণ লেখক পরিষদের কেন্দ্রীয় কমিটি এ সিদ্ধান্ত নেয়।

সেখানে লেখক পরিষদের সদস্যদের বইয়ের সমাহার নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়। এতে দেশের প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে থাকা লেখক সদস্যদের উপর পর্যালোচনা করা হয় ও তার মধ্য থেকে নির্দিষ্ট সংখ্যক লেখকের নাম তালিকাভুক্ত করে ২১শে গ্রন্থমেলায় আত্মপ্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়।

একক বইয়ে তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন- এখলাসুর রহমান, আশিকুল কায়েস, মেঘলা ও হাসান মোল্লা। যৌথ বইয়ে তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন- আব্দুল আলীম, রাসেল আমীন, শাওন ফারাজী, খবির উদ্দিন লানচু, আলী আজিম খান, মিথুন, সৈকত ও অনিক।

নির্বাচক কমিটিতে থাকছেন- সেলিম হোসেন, শামীম রেজা, রুহুল আমীন ও হাসানুজ্জামান। প্রকাশনা কমিটিতে থাকছেন- আশিকুল কায়েস, হাসানুজ্জামান ও আজিম।

সাধারণ সম্পাদক সেলিম হোসেনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সহ-সাধারণ সম্পাদক রুহুল আমীন, সাহিত্য বিষয়ক সম্পাদক শামীম রেজা, সহ-মহিলা বিষয়ক সম্পাদক অর্পিতা আফরিন রেশমি, কলেজ বিষয়ক সম্পাদক উম্মে হানি মেঘলা, সহ-সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান হাসান, দফতর বিষয়ক সম্পাদক মহসিম মিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বিপ্লব, সহ-সাস্কৃতিক বিষয়ক সম্পাদক সত্যপ্রকাশ রাজ চৌধুরী, সদস্য খবির উদ্দিন লানচু, সোহেল মাহমুদ, হোসাইন, শাহেদ রাইয়ান, শফিকুল ইসলাম, আলী আজীম খান, হোসাইন ও ফয়সাল খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
এসইউজে/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।