ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিশ্ব ইজতেমা

ডায়রিয়া-সর্দিজ্বর-কাশি-হৃদরোগে আক্রান্ত হচ্ছেন মুসল্লিরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
ডায়রিয়া-সর্দিজ্বর-কাশি-হৃদরোগে আক্রান্ত হচ্ছেন মুসল্লিরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: টঙ্গীর তুরাগ তীরে চলমান বিশ্ব ইজতেমায় অংশ নেয়া মুসল্লিরা আক্রান্ত হচ্ছেন হৃদরোগ, ডায়রিয়া ও ঠান্ডা কাশিসহ বিভিন্ন রোগে।

শুক্রবার ( ৮ জানুয়ারি) ইজতেমা শুরুর পর থেকে টঙ্গী সরকারি হাসপাতাল ও বিভিন্ন ফ্রি-মেডিক্যাল ক্যাম্পগুলোতে চিকিৎসা নিতে ভিড় করছে শতশত মুসল্লি।



বেশির ভাগ মুসল্লি হৃদরোগ, ডায়রিয়া, গ্যাস্ট্রিক, শ্বাসকষ্ট, ঠাণ্ডা ও কাশিতে আক্রান্ত হচ্ছে। টঙ্গী সরকারি হাসপাতাল ছাড়াও ওইসব মুসল্লি বিভিন্ন ফ্রি-মেডিক্যাল ক্যাম্পে লাইনে দাঁড়িয়ে চিকিৎসা সেবা নিচ্ছেন। শনিবার দুপুর পর্যন্ত হৃদরোগে আক্রান্ত হয়ে ৫ মুসল্লির মৃত্যু হয়েছে। এছাড়া হৃদরোগে আক্রান্ত অনেক মুসল্লিকে ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতাল পাঠানো হয়েছে।  

টঙ্গী সরকারি হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. পারভেজ হোসেন জানান, বার্ধক্যজনিত কারণে ওইসব মুসল্লি হৃদরোগে আক্রান্ত হচ্ছেন। এছাড়া অনেকেই ইজতেমায় এসে বিভিন্ন  চিন্তা ভাবনা করে থাকেন। শীত ও ধুলাবালির কারণেও অনেকের ঠাণ্ডা কাশি হচ্ছে। মুসল্লিরা টঙ্গী সরকারি হাসপাতাল ও ফ্রি-মেডিক্যাল ক্যাম্পগুলো থেকে বিনামূল্যে ওষুধ সংগ্রহ ও প্রাথমিক চিকিৎসা সেবা নিচ্ছেন।

হামদর্দ, ইবনে সিনা, টঙ্গী ওষুধ ব্যবসায়ী সমিতি, আবেদা মেমোরিয়াল প্রাইভেট হাসপাতাল লিমিটেড, সি কে ডি অ্যান্ড ইউরোলজিস্ট হসপিটাল, যমুনা ব্যাংক ফাউন্ডেশন, ইসলামিক ফাউন্ডেশন, নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল, স্বাস্থ্য অধিদফতর চিকিৎসা কেন্দ্র, গাজীপুর সিটি করপোরেশনসহ ৫৪টি ফ্রি মেডিকেল ক্যাম্প ইজতেমা ময়দানে চিকিৎসা সেবা দিচ্ছে।

বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের বিনামূল্যে চিকিৎসা সেবার জন্য ক্যাম্পগুলো খোলা হয়েছে।

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
আরআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।