ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কক্সবাজারে মসজিদ ও বৌদ্ধ মন্দিরে চুরি

স্টাফ করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
কক্সবাজারে মসজিদ ও বৌদ্ধ মন্দিরে চুরি

কক্সবাজার: কক্সবাজার শহরের বিজিবি ক্যাম্প এলাকায় একটি বৌদ্ধ মন্দির থেকে ২৩টি বৌদ্ধমূর্তি চুরির ঘটনা ঘটেছে। একই এলাকার দুইটি মসজিদের দানবাক্স থেকে নগদ টাকা চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।



শনিবার দিনগত গভীর রাতে বিজিবি ক্যাম্প এলাকার ধর্মাংকুর বৌদ্ধ বিহার, পেঁতা সওদাগর পাড়া জামে মসজিদ ও সিকদার পাড়া জামে মসজিদে এসব চুরির ঘটনা ঘটে।

কক্সবাজার পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর ওমর ছিদ্দিক লালু বাংলানিউজকে জানান, গভীর রাতের দিকে মন্দিরের ভেতর ঢুকে ২৩টি ছোট বৌদ্ধ মূর্তি চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা।   একই এলাকার দুইটি মসজিদের দানবাক্সের তালা ভেঙে টাকা চুরিরও ঘটনা ঘটেছে।

এদিকে খবর পেয়ে রোববার দুপুর দুইটার দিকে ক্ষতিগ্রস্ত মসজিদ ও মন্দির পরিদর্শন করেন কক্সবাজার পুলিশ সুপার শ্যামল কুমার নাথ।  

এসময় তিনি বলেন, একটি সংঘবদ্ধ চক্র এ ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। পুলিশের পক্ষ থেকে ঘটনায় জড়িতদের গ্রেফতারে ও চুরি হওয়া মূর্তিগুলো উদ্ধারে সর্বাত্মক চেষ্টা করা হবে।

ধর্মাংকুর বৌদ্ধ বিহার মন্দিরের অধ্যক্ষ সৌগত প্রিয় ভিক্ষু বাংলানিউজকে জানান, চুরি হওয়া মূর্তির মধ্যে ৮ ইঞ্চি সাইজের ৮টি ব্রোঞ্চের মূর্তি ও ১৫টি ছোট সাইজের মূর্তি রয়েছে।  

বৌদ্ধ বিহার সভাপতি স্বপন বড়ুয়া বলেন, এটি একটি ন্যাক্কারজনক ঘটনা। একরাতের মধ্যে একসঙ্গে মসজিদ ও মন্দিরে চুরির ঘটনা ঘটেছে। অতীতে কখনো এমন হয়নি।

কক্সবাজার সদর থানার ওসি মো. আসলাম হোসেন বাংলানিউজকে বলেন, মন্দির ও মসজিদে চুরির ঘটনার খবর পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখছি।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
টিটি/আইএসএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।