ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঈশ্বরদীতে বঙ্গবন্ধু কৃষি পুরস্কারজয়ী নুরুন্নাহারকে সংবর্ধনা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
ঈশ্বরদীতে বঙ্গবন্ধু কৃষি পুরস্কারজয়ী নুরুন্নাহারকে সংবর্ধনা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঈশ্বরদী (পাবনা): বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কারজয়ী পাবনার ঈশ্বরদী উপজেলার নুরুন্নাহার বেগমকে সংবর্ধনা দিয়েছেন ঈশ্বরদীবাসী।

রোববার (১০ জানুয়ারি) দুপুরে মোটর শোভাযাত্রা করে ঈশ্বরদীতে আসার পর শহরের পুরাতন মোটরস্ট্যান্ডে মাহবুব আহমেদ স্মৃতিমঞ্চে তাকে সংবর্ধনা দেওয়া হয়।



গবাদি পশু পালনে সাফল্যের স্বীকৃতিস্বরূপ তাকে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২০ দেওয়া হয়েছে।

এছাড়া নুরুন্নাহারকে পৃথকভাবে সংবর্ধনা দিয়েছেন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী শিল্প ও বণিক সমিতির সভাপতি ইউনুস আলী মিন্টু, সহ সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু, ঈশ্বরদী উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা কৃষিবিদ মহির উদ্দিন, ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ড. হাসানুল কবীর কামালী, ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) বিমান কুমার দাস ও ছলিমপুর ইউপি চেয়ারম্যান আতিয়ার রহমান।

সংবর্ধনার প্রতিক্রিয়ায় নুরুন্নাহার বেগম বাংলানিউজকে বলেন, আজ ঈশ্বরদীর কৃষক সমাজ আমাকে যে সম্মান প্রদান করেছেন তা কখনো ভোলার নয়। কৃষিবান্ধব এই সরকার আমাকে গবাদি পশু পালনের জন্য বঙ্গবন্ধু স্বর্ণপদক দিয়েছে। আমি বিশ্বাস করি পরিশ্রম করলে একদিন ভাগ্যের পরিবর্তন আসবেই। আজ আমার দীর্ঘদিনের পরিশ্রম স্বার্থক এবং সফল হয়েছে। আমার এই পুরস্কার আমি ঈশ্বরদীর সব কৃষকের জন্য উৎসর্গ করলাম।

উপজেলার ছলিমপুর ইউনিয়নের বক্তারপুর গ্রামের জয়বাংলা নারী উন্নয়ন সমবায় সমিতির সভানেত্রী ও নারী উদ্যোক্তা নুরুন্নাহার বেগম বাড়ির আঙিনায় সবজি চাষ দিয়ে শুরু করেন তার সংগ্রামী জীবন। গত ৭ জানুয়ারি ঢাকার ওসমানী মিলনায়তনে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কারজয়ী হিসেবে তাকে স্বর্ণপদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।